দলে ফিরলেন সোহাগ গাজী


প্রকাশিত: ০১:২৯ পিএম, ০১ জুলাই ২০১৫

প্রায় এক বছর পর আবারো দলে ফিরলেন সোহাগ গাজী। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-২০ সিরিজে ডাক পেয়েছেন এই স্পিনার। প্রোটিয়াদের কাবু করতে বাংলাদেশ স্পিন নিয়েই নতুন পরিকল্পনা সাজিয়েছে। এই পরিকল্পনার অংশ হিসেবেই বাংলাদেশ শিবিরে ডাক পেলেন তিনি।

বেশ কয়েক মাস অবৈধ বোলিং অ্যাকশনের জন্য মাঠের বাইরে ছিলেন সোহাগ গাজী। সোহাগ গাজীর বোলিং নিষেধাজ্ঞা কাটার পর অনুশীলনেও নিজেকে ফিট বলে প্রমাণ করতে পেরেছেন তিনি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হয়তো টেস্টে দেখা যেতে পারে এই তারকা বোলারকে। সোহাগ গাজী দলের সবার সঙ্গে অনুশীলন করেছেন। বরাবরই স্পিনে দুর্বল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে স্পিনারদের প্রাধান্য দিচ্ছে বাংলাদেশ।

এর আগে গত বছর ২২ আগস্ট ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে চলার সময় সোহাগ গাজীর বিপক্ষে আম্পায়াররা সন্দেহজনক বোলিং অ্যাকশনের অভিযোগ আনেন। এরপর গত ১৭ সেপ্টেম্বর তিনি ইংল্যান্ডের কার্ডিফে যান বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে।

সেখানে পাশ করতে না পারায় নিষিদ্ধ হয়েছিলেন এই তারকা। তবে গত ২৬ জানুয়ারি দ্বিতীয় দফা চেন্নাইয়ে বোলিং ল্যাবে পরীক্ষা দেয়ার পর তার বোলিং অ্যাকশনে সন্তুষ্টি প্রকাশ করে আইসিসি।

আরটি/বিএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।