মেঘ-বৃষ্টি থাকবে দু’দিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪১ এএম, ১৫ নভেম্বর ২০১৭

সাগরে লঘুচাপের প্রভাবে অগ্রহায়ণের প্রথম দিন দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। এ পরিস্থিতি আরও দু’দিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

বুধবার সকাল থেকেই ঢাকায় সূর্যের দেখা মেলেনি। ঢাকার কোথাও হালকা, কোথাও গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে। লঘুচাপের প্রভাবে প্রায় সারাদেশেই এমন আবহাওয়া বিরাজ করছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, একটি সুস্পষ্ট লঘুচাপ বর্তমানে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও কাছাকাছি উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে।

বুধবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানানো হয়েছে, ঢাকা, খুলনা, রাজশাহী এবং বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা এক থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

আবহাওয়া বিভাগের তথ্য অনুযায়ী বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেতুলিয়ায় ১৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ২৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রামে ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আরএমএম/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।