উৎসবে দুলছে ঢাকা বিশ্ববিদ্যালয়


প্রকাশিত: ০৭:০২ পিএম, ৩০ জুন ২০১৫

সন্ধ্যার সাথে সাথেই টিএসসি, কলা ভবন, কার্জন হলসহ আবাসিক হলগুলোতে আগ থেকে সাজানো রঙিন বাতিগুলো জ্বলে ওঠাই আগাম বার্তা দিচ্ছিল উৎসবের। আর এমন উৎসবমুখর পরিবেশে নিজেকে হলের কোনে বন্দি করে রাখা কি সম্ভব! তাই তো বসে নেই প্রাচ্যের অক্সফোর্ড-খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীরা।

আজ যে তাদের প্রাণের বিদ্যাপীঠের ৯৪তম প্রতিষ্ঠাবার্ষিকী। তাই বুধবার রাত ১২টার পরও টিএসসির সামনের মাঠ, কলা ভবন কিংবা কার্জন হল ছিল লোকে লোকারণ্য হয়ে। যেন আজ কেউই হলে ফিরতে চাননা।

আতশবাজি ফুটিয়ে হৈ-হুল্লোড় আর চেঁচামেচিতে নিজেকে ব্যস্ত রাখছেন শিক্ষার্থীরা। কেউবা ব্যস্ত সেই আনন্দঘন মুহূর্তের ছবি ফ্রেমে বন্দি করে রাখতে।

সারা ক্যাম্পাসে ঘুরে ঘুরেই সময় পার করছেন তারা। আজ তাদের আনন্দের কমতি নেই।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ক্যাম্পাসের আলোকসজ্জার ছবি নিজের টাইমলাইনে পোস্ট করে ক্যাপশনে লিখছেন ‘আমি আজ গর্বিত, কারণ আমি এই পরিবারেরই একজন সদস্য’।

‘উচ্চশিক্ষা ও টেকসই উন্নয়ন’ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ (বুধবার) উদযাপিত হচ্ছে দেশের সর্বশ্রেষ্ঠ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৪তম প্রতিষ্ঠাবার্ষিকী। গৌরব ও ঐতিহ্যে ৯৪ বছর পেরিয়ে ৯৫ বছরে পদার্পণ করছে এই বিশ্ববিদ্যালয়। এই উপলক্ষে নানান কর্মসূচি হাতে নিয়েছে এই জনপদের সমস্ত প্রগতিশীল আন্দোলনের কেন্দ্র ঢাকা বিশ্ববিদ্যালয়।

এমএইচ/এসআরজে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।