জলাবদ্ধতায় ভোগান্তিতে রাজধানীবাসী


প্রকাশিত: ০৬:৫৩ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৪

শুক্রবার রাত থেকে টানা বর্ষণে জলাবদ্ধতার কবলে পড়েছে রাজধানীবাসী। আষাঢ়, শ্রাবণ মাস চলে গেলেও আশ্বিনে ৫ তারিখেও গোমড়ামুখো আকাশের অবিরাম এ বৃষ্টিতে তলিয়ে গেছে রাজধানীর অনেক রাস্তা, ব্যাহত হচ্ছে যানবাহন চলাচল।

টানা বর্ষণে রাজধানীর চানখাঁরপুল, নিউমার্কেট, ধানমন্ডি, গ্রিন রোড, পান্থপথ, বসুন্ধরা মার্কেটের পেছনের রাস্তা, মোহাম্মদপুর, খিলগাঁও, আরামবাগ, মালিবাগ, মৌচাক, মিরপুর, কাজীপাড়া, শেওড়াপাড়া, কল্যাণপুর, পল্লবী, ভাসানটেক, বাড্ডা, ভাটারা, রামপুরা, পূর্ব রামপুরা, ফার্মগেট, তেজগাঁও, যাত্রাবাড়ী, কদমতলী, পুরান ঢাকাসহ রাজধানীর অনেক এলাকার বিভিন্ন সড়ক ও গলিতে পানি জমেছে। এদিকে রাজধানীর বিভিন্ন সড়কে পানির কারণে যান চলাচল ব্যাহত হচ্ছে। এতে দুর্ভোগে পড়েছেন অফিসগামী মানুষ। গাড়ি না পেয়ে বৃষ্টিতে ভিজে রাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে অনেক যাত্রীকে।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, শুক্রবার রাত থেকে শনিবার সকাল ছয়টা পর্যন্ত ঢাকায় ৩৪ মিলিমিটার এবং সকাল ছয়টা থেকে নয়টা পর্যন্ত রাজধানী ঢাকায় ১৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এছাড়া রাজধানী ঢাকাসহ সারা দেশে থেমে থেমে বৃষ্টিপাত হবে।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে আরও জানা যায়, ভারতের পশ্চিমবঙ্গ, মধ্য ও তৎসংলগ্ন অন্ধ্র-ওড়িশা উপকূলে অবস্থিত লঘুচাপটি উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন ওড়িশা উপকূলে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগরে বায়ুচাপের তার তম্যের আধিক্য বিরাজ করছে। এতে ঢাকা, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।