৭ কোটি টাকা ব্যয়ে বিভিন্ন খেলার মাঠের উন্নয়ন কাজ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৬ পিএম, ০৫ নভেম্বর ২০১৭

ঢাকা দক্ষিণের ৩১টি পার্ক ও খেলার মাঠ আধুনিকায়নের লক্ষ্যে গৃহীত ‘জলসবুজে ঢাকা’ প্রকল্পের আওতায় সাত কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে বিভিন্ন খেলার মাঠের উন্নয়ন কাজের উদ্বোধন করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

রোববার বিকেলে আমলীগোলা খেলার মাঠ, বালুরঘাট খেলার মাঠ, শহীদনগর মিনি স্টেডিয়াম এবং মরহুম দেলোয়ার হোসেন খেলার মাঠের উন্নয়ন কাজের উদ্বোধন করেন তিনি। একই সঙ্গে মেয়র বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় নবনির্মিত একটি এসটিএসও উদ্বোধন করেন।

৫৩ কাঠা জায়গার মধ্যে ২ কোটি ২১ লাখ টাকা ব্যয়ে আমলীগোলা পার্কসহ খেলার মাঠ, ৪০ কাঠা জায়গার মধ্যে ১ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে বালুরঘাট খেলার মাঠ, ৬০ কাঠা জায়গার মধ্যে ১ কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ে শহীদনগর মিনি স্টেডিয়াম এবং ৫০ কাঠা জায়গার মধ্যে ১ কোটি ৫৭ লাখ টাকা ও অন্যান্য ব্যয়সহ মরহুম দেলোয়ার হোসেন খেলার মাঠের নির্মাণ কাজ ২০১৮ সালের জুন মাসের মধ্যে শেষ হবে।

এসব পার্ক ও খেলার মাঠের মধ্যে আমলীগোলা খেলার মাঠে ফুটবল খেলার মাঠ, কমিউনিটি সেন্টারের আধুনিকায়ন, বালুরঘাট খেলার মাঠে ফুটবল খেলার মাঠ, প্রাকৃতিক দুর্যোগের আশ্রয়কেন্দ্র : শহীদনগর মিনি স্টেডিয়াম ফুটবল খেলার মাঠ, উন্মুক্ত ব্যায়ামাগার, শিশুদের জন্য পৃথক খেলার মাঠ, সকাল-সন্ধ্যা পায়ে হাঁটার জন্য ২০০ মিটার ওয়াকওয়ে, নাগেশ্বর, কদম, অশোক, অশ্বত্থসহ বিভিন্ন গাছ লাগানো ব্যবস্থা, ২য় ও ৩য় তলায় কমিউনিটি সেন্টার, প্রাকৃতিক দুর্যোগের সময় আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহারের সুবিধা এবং মরহুম দেলোয়ার হোসেন খেলার মাঠে ফুটবল খেলার মাঠ, উন্মুক্ত ব্যায়ামাগার, শিশুদের জন্য পৃথক খেলার জায়গা, সকাল-সন্ধ্যা পায়ে হাঁটার জন্য ২৭৫ মিটার ওয়াকওয়ে, ঈদের নামাজ পড়ার ব্যবস্থা, সংলগ্ন শশ্মান ঘাটের আধুনিকায়ন এবং প্রাকৃতিক দুর্যোগের সময় আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহারের সুবিধা অন্তর্ভুক্ত রয়েছে।

উদ্বোধনকালে মেয়র বলেন, জলসবুজে ঢাকা প্রকল্প বাস্তবায়িত হলে নারী-শিশু-বৃদ্ধারা নির্মল পরিবেশে খেলাধুলা হাঁটাহাঁটি করার পাশাপাশি সুস্থ বিনোদনের সুযোগ পাবে। এছাড়া সামাজিক অবক্ষয় রোধ হবে এ উন্নয়ন কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে, একই সঙ্গে যুবসমাজও ভয়াবহ মাদকের কবল থেকে মুক্তি পাবে।

এসময় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোশাররফ হোসেন, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান প্রকৌশলী ফরাজী শাহাবুদ্দিন আহমেদ, স্থপতি রফিক আজম প্রমুখ উপস্থিত ছিলেন।

এএস/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।