জয়ের সুবাস পাচ্ছে লঙ্কানরা


প্রকাশিত: ১২:২১ পিএম, ২৮ জুন ২০১৫

কলম্বো টেস্টে পাকিস্তানের বিপক্ষে জয়ের সুবাস পাচ্ছে শ্রীলঙ্কা। সিরিজে সমতা আনতে হলে শ্রীলঙ্কাকে করতে হবে ১৫৩ রান। চতুর্থ দিনের শেষ সেশন বৃষ্টির কারণে ভেসে গেলেও জয়ের জন্য সোমবার পুরো দিন সময় পাচ্ছে তারা।

বৃষ্টির কারণে চতুর্থ দিনে চা বিরতির পর আর খেলা হয়নি। রোববার ম্যাচের চতুর্থ দিনে কলম্বোর পি সারা স্টেডিয়ামে পাকিস্তান দ্বিতীয় ইনিংসে অলআউট হয় ৩২৯ রানে। এর আগে প্রথম ইনিংসে মাত্র ১৩৮ রান করে অলআউট হয়েছিল তারা। প্রথম ইনিংসে শ্রীলঙ্কা করেছিল ৩১৫ রান। তাই ১৫২ রানের লিড নিতে পারে পাকিস্তান।

আগের দিনের করা ২ উইকেটে ১৭১ রান নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই শততম ম্যাচ খেলতে নামা ইউনুস খানকে হারায় পাকিস্তান। এরপর প্রসাদের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে অধিনায়ক মিসবাহ-উল হক বিদায় নিলে চাপে পরে যায় তারা।

কিন্তু এক প্রান্তে দুর্দান্ত ব্যাটিং করে টেস্ট ক্যারিয়ারে নবম শতক তুলে নেন আজহার আলি। মূলত তার ব্যাটে ভর করেই পাকিস্তানকে বড় লজ্জা থেকে মুক্তি পায় পাকিস্তান। ধৈর্য্যশীল এই ইনিংসে ৩০৮ বলে মাত্র ৬টি চারে করেন ১১৭ রান। এরপর আগের টেস্টে দুর্দান্ত খেলা আসাদ শফিক(২৭) এবং সরফরাজ আহমেদও(১৬) দ্রুত ফিরে গেলে লিড বড় করতে পারেনি পাকিস্তান।

শ্রীলঙ্কার পক্ষে ৯২ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন ধাম্মিকা প্রসাদ। ৫৩ রান দিয়ে দুশমন্ত চামিরা নেন ৩ উইকেট। অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস ১৫ রানে ২ উইকেট পান।

গলে প্রথম টেস্ট জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে পাকিস্তান।

আরটি/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।