বেতন-স্কেল পুনঃনির্ধারণের দাবিতে রাবিতে মানববন্ধন


প্রকাশিত: ১১:০৮ এএম, ২৮ জুন ২০১৫

প্রস্তাবিত অষ্টম বেতন-কাঠামো পুনঃনির্ধারণের দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতি। রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, অষ্টম জাতীয় বেতন স্কেলের মাধ্যমে শিক্ষকদের অসম্মান করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা তাদের ন্যায্য বেতন থেকে বঞ্চিত হয়েছে। যেখানে সচিবদের বেতন বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আগে রাখা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বেতনের তালিকায় নবম স্থানে ও সিনটে সদস্যদের স্থান ১৭ তম রাখা হয়েছে। এ সময় বক্তারা প্রস্তাবিত অষ্টম জাতীয় বেতন কাঠামো পুনঃনির্ধারণের জোরালো দাবি জানান।

শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল হাসান রঞ্জু নেতৃত্বে ও সাধারণ সম্পাদক রেজাউল করিম বাদলের সঞ্চালনায় মানববন্ধনে সমিতির সহ-সাধারণ সম্পাদক শাতিল সিরাজসহ প্রায় দেড়শ জন শিক্ষক উপস্থিত ছিলেন।

এর আগে অষ্টম জাতীয় বেতন স্কেল পুন:নির্ধারণের দাবিতে রাবিসহ বাংলাদেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে এ আন্দোলন কর্মসূচি পালন করা হয়েছে।

এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।