বদলি ঠেকাতে না পেরে প্রকৌশলীর আত্মহত্যা


প্রকাশিত: ১১:৪১ এএম, ১৮ সেপ্টেম্বর ২০১৪

রাজধানীর খিলক্ষেত এলাকায় পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ছাদ থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেছেন প্রকৌশলী আবু আব্দুল্লাহ (৩৫)। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। নিহত প্রকৌশলীর নাম আবু আব্দুল্লাহ (৩৫)।

খিলক্ষেত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, নিরাপত্তারক্ষীরা একটি শব্দ পেয়ে ভবনের পেছনে গিয়ে ওই প্রকৌশলীকে দেখতে পান। তারা তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে কুর্মিটোলা আর্মি মেডিকেলে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নাম প্রকাশে অনইচ্ছুক এক প্রকৌশলী জানান, আবু আব্দুল্লাহ আরইবির সুপারিন্টেন্ড ইঞ্জিনিয়ার হিসেবে ঢাকা ডিভিশনে কর্মরত ছিলেন। নিজে যক্ষা রোগে আক্রান্ত থাকায় বেশ কয়েক মাস যাবত ছুটিতে ছিলেন।  কিছুদিন আগে তাকে রংপুরে বদলী করা হয়। কিন্তু অসুস্থ্য অবস্থায় রাজধানীর বাইরে রংপুরে যেতে অপারগতা প্রকাশ করেন। এজন্য আরইবির চেয়ারম্যানের কাছে বদলী বাতিলের আবেদন করেন। কিন্তু চেয়ারম্যান তার আবেদন মঞ্জুর না করে রংপুরে যোগদান করার নির্দেশ দেন।

নিহত প্রকৌশলীর স্ত্রী সালেহা জানান, অসুস্থ্য অবস্থায় তার স্বামী বুধবার চেয়ারম্যানের সাথে সাক্ষাত করে বদলীর আদেশ বাতিলের অনুরোধ জানান। কিন্তু চেয়ারম্যান ব্রি: জেনারেল মোহাম্মদ মঈন অকথ্য ভাষায় গালি গালাজ করে অফিস থেকে তাকে বের করে দেন। বৃহস্পতিবার পুনরায় চেয়ারম্যানের কার্যালয়ে আবেদন নিয়ে গেলে জানতে পারেন তিনি গোপালগঞ্জে গেছেন। এরপর আরইবি প্রধান কার্যালয়ের ছাদে উঠে ক্ষোভে দু:খে লাফ দিয়ে আত্মহত্যা করেন আবু আব্দুল্লাহ।

নিহত প্রকৌশলীর গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলায়। তিনি রংপুর জোনের পল্লী বিদ্যুতের তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।