মগবাজারে ককটেল ও চকলেট বোমা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৬ এএম, ২৯ অক্টোবর ২০১৭

রাজধানীর মগবাজারের ডাক্তার গলির একটি পরিত্যক্ত স্থানে বিস্ফোরণের খবর পাওয়া গেছে। রোববার সকালে স্থানীয়রা বিস্ফোরণের শব্দ পেয়ে পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে ককটেলসদৃশ একটি বস্তু দেখতে পায়। এরপর ঘটনাস্থলে বোমা নিষ্ক্রিয়কারী দল আসে।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মইনুল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘটনাস্থল থেকে ১টি অবিস্ফোরিত চকলেট বোমা, একটি বিস্ফোরিত ককটেলের অংশবিশেষ উদ্ধার করা হয়েছে। বোম ডিস্পোজাল টিম পানিতে চকলেট বোমাটি নিষ্ক্রিয় করেছে। ঘটনাস্থলের পাশের বাড়ি থেকে বাড়িওয়ালাসহ ৬ জনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, ২৬ পশ্চিম মালিবাগ ডাক্তার গলির আব্দুর রহিম টেলিকমের পাশে প্রতিদিন সকালে ময়লার ভ্যান গাড়ি এসে দাঁড়ায়। আজ সকালে ওই ভ্যানেই হঠাৎ বিস্ফোরণ হয়।

এ বিষয়ে পাশের ২৫ নম্বর বাড়ির বাসিন্দা রোজিনা জাগো নিউজকে বলেন, সকাল সাড়ে ৯টার সময় বিকট শব্দ পাই। সঙ্গে সঙ্গে বাইরে এসে দেখি ময়লার গাড়ির চালক ময়লার আগুনে পানি দিচ্ছেন। কিছুক্ষণ পর ফায়ার সার্ভিস আসে।

তিনি আরও বলেন, এরপর ময়লার এখানে কয়েকটি জর্দ্দার কৌটার মতো লাল কসটেপ মোড়ানো কয়েকটি বস্তু দেখা যায়। এরপর লোকজন থানায় খবর দেয়।

এদিকে ঘটনাস্থলে পৌঁছে ভ্যানগাড়ির আগুন নিয়ন্ত্রণ করে একটি প্রাথমিক প্রতিবেদন তৈরি করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

প্রতিবেদনে বলা হয়েছে, ‘জনৈক গাজী মিয়ার একটি ভ্যানগাড়িতে সিগারেট থেকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ২টি ইউনিট আগুন সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে।’

এআর/এসআই/বিএ/এমএস/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।