মেননকে লিগ্যাল নোটিশ


প্রকাশিত: ০৮:৪৮ এএম, ১৮ সেপ্টেম্বর ২০১৪

সাংবিধানিক পদে থেকেও  কোন কর্তৃত্ববলে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন ঢাকার কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি হিসেবে কিভাবে রয়েছেন জানতে চেয়ে একটি আইনী নোটিশ দেওয়া হয়েছে। ওই নোটিশে ওয়ার্কার্স পার্টির সভাপতি পদে থাকা নিয়েও মেননের বিরুদ্ধে প্রশ্ন তোলা হয়েছে।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আইনজীবী ড.ইউনুস আলী আকন্দ মন্ত্রীকে ওই নোটিশ পাঠিয়েছেন। নোটিশ প্রাপ্তির ২৪ ঘন্টার মধ্যে এর জবাবও দিতে বলা হয়েছে।

ড.আকন্দ জানান, ঢাকা-৮ আসনের সাংসদ রাশেদ খান মেনন বর্তমানে মন্ত্রী পদে রয়েছেন। একইসঙ্গে তিনি রাজধানীর ভিকারুন্নেসা নুন স্কুল এন্ড কলেজ, আইডিয়াল স্কুল এন্ড কলেজ এবং উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের সভাপদি পদে রয়েছেন।

সংবিধানের ১৪৭ (৩) এ বলা হয়েছে- এই অনুচ্ছেদ প্রযোজ্য হয়, এইরূপ কোন পদে নিযুক্ত বা কর্মরত ব্যক্তি কোন লাভজনক পদ কিংবা বেতনাদিযুক্ত পদ বা মর্যাদায় বহাল হইবেন না কিংবা মুনাফালাভের উদ্দেশ্যযুক্ত কোন  কোম্পানী, সমিতি বা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনায় বা পরিচালনা কোনরূপ অংশগ্রহণ করিবেন না।

তবে শর্ত থাকে  যে, এই দফার উদ্দেশ্যসাধনকল্পে উপরের প্রথমোল্লিখিত পদে অধিষ্ঠিত বা কর্মরত রহিয়াছেন, কেবল এই কারণে কোন ব্যক্তি অনুরূপ লাভজনক পদ বা বেতনাদিযুক্ত পদ বা মর্যাদায় অধিষ্ঠিত বলিয়া গণ্য হইবেন না।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।