টাকা দিলেই মিলত জাল সার্টিফিকেট-নাম্বার প্লেট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪০ এএম, ২৭ অক্টোবর ২০১৭

রাজধানীর ডেমরা ও গাজীপুর এলাকায় অভিযান চালিয়ে গাড়ির জাল কাগজপত্র ও লাইসেন্স তৈরি চক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব-১০। আসামিরা টাকার বিনিময়ে যেকোনো অবৈধ গাড়ির জন্য নম্বর প্লেট, ড্রাইভিং লাইসন্স, রেজিস্ট্রেশন কার্ড, ইন্স্যুরেন্সসহ যাবতীয় জাল কাগজপত্র সরবরাহ করতেন।

শুক্রবার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান র‌্যাব-১০ এর পরিচালক মো. শাহাবুদ্দিন খান।

র‌্যাব জানায়, বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ট্রেনিং ইনস্টিটিউটের ও মেডিকেল সার্টিফিকেটও জাল করে গ্রাহকের চাহিদা অনুযায়ী সরবরাহ করত চক্রটি। প্রায় ১০ বছর ধরে চক্রটি তাদের কাজ চালিয়ে আসছিল।

আটক দু’জন হলেন- জাকির হোসেন বাবুল (৩২) এবং মাসুদ হাওলাদার (৩৪)।

জাকির ও মাসুদের কাছ থেকে বিপুল পরিমাণ বিভিন্ন জাল সার্টিফিকেট, নম্বরপ্লেট, রেজিস্ট্রেশন কার্ড, ড্রাইভিং লাইসেন্সসহ সেসব তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে মো. শাহাবুদ্দিন খান বলেন, জাকির হোসেন ২০০৮ সালে সোহরাওয়ার্দী কলেজ থেকে ডিগ্রি পাস করেন এবং মাসুদ ১৯৯৫ সালে নিউ পল্টন হাই স্কুল থেকে এসএসসি পাস করেন। জাকির ২০০৩ সাল থেকে নীলক্ষেত এলাকায় একটি দোকানে সাইনবোর্ড, ব্যানার, সিল তৈরির আড়ালে বিভিন্ন জাল সার্টিফিকেটের ব্যবসা করে আসছিলেন। পরে নীলক্ষেতে নতুন ভবন তৈরির সময় থেকে ডেমরার নিজ বাসাতেই এসব জাল সার্টিফিকেটের ব্যবসা চালিয়ে আসছিলেন জাকির। পরে তার সঙ্গে মাসুদ যোগ দেন।

এআর/এনএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।