অস্ট্রেলিয়ায় সন্ত্রাসবিরোধী অভিযানে আটক ১৫


প্রকাশিত: ০৬:৩৪ এএম, ১৮ সেপ্টেম্বর ২০১৪

অস্ট্রেলিয়ার সিডনি ও ব্রিসবেনে সন্ত্রাসবিরোধী অভিযানে অন্তত ১৫ জনকে আটক করা হয়েছে। এটি দেশটির সবচেয়ে বড় সন্ত্রাসবিরোধী অভিযান বলে মনে করা হচ্ছে।

খবরে বলা হয়েছে, কমপক্ষে ৮০০ সশস্ত্র পুলিশ ওই দুটি শহরের বেশ কিছু স্থাপনায় বৃহস্পতিবার ভোরে অভিযান চালায়। অস্ট্রেলিয়ায় সহিংস ঘটনার পরিকল্পনা হচ্ছে- গোয়েন্দাদের এমন আশঙ্কা থেকে এ অভিযান পরিচালনা করা হয়। ইরাক ও সিরিয়ায় ইসলামিক স্টেট যোদ্ধাদের অগ্রগতিতে সন্ত্রাসী হামলার ঝুঁকিতে আছে অস্ট্রেলিয়া।

পুলিশ বলেছে, সিডনির পশ্চিম অংশ ও ব্রিসবেনের দক্ষিণ অংশে অভিযান চলছে। অস্ট্রেলিয়ান ফেডারেল পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার অ্যান্ড্রিউ কোলভিন জানান, গোয়েন্দা তথ্যে জানা গেছে, অস্ট্রেলিয়ায় সহিংসতার পরিকল্পনা হচ্ছে।

এদিকে, আটকদের সঙ্গে আইএস যোদ্ধাদের কোনো সম্পর্ক আছে কিনা, তা স্পষ্ট করেনি পুলিশ। দেশটির সিডনি মর্নিং হেরাল্ডের এক প্রতিবেদনে বলা হয়েছে, সিডনির একটি অংশে আইএস পতাকা বহনকারী একটি গাড়ি থেকে মানুষ হত্যার ঘোষণা দেয়া হয়েছে। স্থানীয় এক যাজকের বরাত দিয়ে বলা হয়েছে, গাড়ি থেকে খ্রিস্টানদের মেরে ফেলার হুমকি দেয়া হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।