বাল্যবিয়ে রোধে উপজেলা কর্মকর্তাদের সজাগ থাকার পরামর্শ


প্রকাশিত: ১২:৪২ পিএম, ২৪ জুন ২০১৫

দশম জাতীয় সংসদের মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৪তম বৈঠকে বাল্যবিবাহ প্রতিরোধে জেলা-উপজেলা পর্যায়ে সকল কর্মকর্তাদের সজাগ দৃষ্টি রাখার পরাপর্শ প্রদান করা হয়েছে। বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ পরামর্শ প্রদান করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি রেবেকা মমিন। মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ, মো. মোজাম্মেল হোসেন, মোছা. মাহাবুব আরা বেগম গিনি, মনোয়ারা বেগম, ফজিলাতুন নেসা এবং রিফাত আমিন বৈঠকে অংশগ্রহণ করেন।

কমিটি শিশুদের সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি ও গঠনমূলক শিক্ষা কার্যক্রম চালু রাখা এবং শিশুরা যাতে পারিবারিক নির্যাতনের শিকার না হয় সেজন্য যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য সুপারিশ করেছে।

বৈঠকে জেলা পর্যায়ে শিশু একাডেমির কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য মনিটরিং করার সুপারিশ করা হয়। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।