পদ্মা সেতুর কাজ বিঘ্নিত হওয়ার আশঙ্কা নেই : সেতুমন্ত্রী


প্রকাশিত: ১০:৪৮ এএম, ২৪ জুন ২০১৫
ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নদীভাঙনে পদ্মা সেতুর মূল কাজ বিঘ্নিত হওয়ার আশঙ্কা নেই। ভাঙন রোধে আগাম ব্যবস্থা নেয়া হয়েছে। যথাসময়েই পদ্মা সেতুর নির্মাণ কাজ সম্পন্ন হবে। আগামী অক্টোবরে মূল সেতুর পাইলিংও যথাসময়েই শুরু হচ্ছে। বুধবার ভাঙনকবলিত লৌহজং উপজেলার কুমারভোগে পদ্মা সেতুর কনস্ট্রাকশন ইয়ার্ড ও প্রকল্পের বিভিন্ন এলাকা পরিদর্শন এবং সংশ্লিষ্টদের সাথে আলোচনার পর সাংবাদিকদের এ কথা জানান তিনি।

তিনি বলেন, এই ভাঙনে প্রকল্পের তেমন কোন ক্ষতিই হয়নি। ভাঙন রোধে ৫ লাখ বালুর বস্তা প্রস্তুত রাখা হয়েছে। ইতোমধ্যে ২০ হাজার বস্তা নদীতে ফেলা হয়েছে। নতুন করে ভাঙন দেখা দিলেও তা মোকাবিলায় সব রকম প্রস্তুতি রয়েছে। তাই এই ভাঙনে সেতুর কাজ বিলম্বিত হবে না।

এসময় পদ্মা সেতু প্রকল্প পরিচালক সফিকুল ইসলাম, পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) আব্দুল কাদের ও  চায়না মেজর ব্রিজসহ সংশ্লিষ্ট কর্মকর্তা, প্রকৌশলী এবং পরামর্শকগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সেতুস্থল থেকে এক কিলোমিটার ভাটিতে সোমবার এক পয়েন্টে এবং মঙ্গলবার এর কাছাকাছি আরেকটি পয়েন্টে ভাঙন দেখা দেয়। এর আগে রোববার প্রথম ভাঙন দেখা দেয় মূল সেতুর ৫শ’ মিটার ভাটিতে নদীশাসন এলাকার সিনোসাইড্রো সাব স্টেশনের কাছে। এ পর্যন্ত তিনটি স্থানে ১৫০ ফুট দীর্ঘ এবং ১০ফুট প্রস্থ এলাকা নদীগর্ভে বিলীন হয়ে গেছে। তবে তাৎক্ষণিকভাবে বালুর বস্তা ফেলে ভাঙন নিয়ন্ত্রণ করা হয়েছে।

এসএস/আরআইপি/এসআরজে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।