সাঈদীর রায়কে কেন্দ্র করে চট্টগ্রামে বাড়তি সতর্কতা


প্রকাশিত: ১১:৩২ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৪

একাত্তরের মানবতা বিরোধী অপরাধের মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর আপিল বিভাগের রায়কে ঘিরে নাশকতা মোকাবেলায় সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। ইতোমধ্যে চট্টগ্রাম নগরীর বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া বুধবার ভোর ৫টা থেকে নগরী এবং জেলায় বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে পুলিশ।

জানা গেছে, চট্টগ্রাম নগরীতে প্রাথমিকভাবে ৬ প্লাটুন অর্থাৎ ১৮০ জন বিজিবি সদস্য মোতায়েনের জন্য জেলা প্রশাসকের কাছে চিঠি পাঠিয়েছে পুলিশ। আর জেলায় ১০ প্লাটুন অর্থাৎ তিন‘শ বিজিবি সদস্য মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে পুলিশ। ভোর ৫টা থেকে বিজিবি সদস্যদের মাঠে নামানো হবে।

জেলা পুলিশ সুপার একেএম হাফিজ আক্তার জানান, অতীতে সাঈদীর যেসব এলাকা আক্রান্ত হয়েছিল সেগুলোসহ সব উপদ্রুত এলাকার প্রতি আমরা নজর রাখছি। এছাড়া মহাসড়কগুলোকে বাড়তি গুরুত্ব দেয়া হচ্ছে। পরিস্থিতি বিবেচনায় সব উপজেলায় যাতে দ্রুত বিজিবি সদস্যদের পাঠানো যায় সে ব্যাপারেও প্রস্তুত থাকার অনুরোধ করা হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।