ম্যাচ রেফারির সামনেও ক্ষেপে গিয়েছিলেন ধোনি


প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ১৯ জুন ২০১৫

বৃহস্পতিবার বাংলাদেশ-ভারতের একদিনের ম্যাচে স্বাগতিকদের কাছে ৭৯ রানের হারের পরে অনেকটাই দিশেহারা ভারত। এরই মধ্যে আবার বাংলাদেশি তরুণ পেসার মুস্তাফিজুর রহমানকে ধাক্কা দিয়ে ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা গুনতে হয়েছে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। সব মিলিয়ে অনেকটা অস্বস্তিতেই পড়েছে দলটি।

এদিকে নতুন খবর হলো, শুক্রবার দুপুরে ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের সামনে শুনানিতে নাকি প্রচণ্ড ক্ষেপে গিয়েছিলেন ধোনি! ম্যাচ রেফারি নাকি শুরুতেই তাকে প্রশ্ন করেন, `তুমি এত অভিজ্ঞ একজন ক্রিকেটার হয়েও কীভাবে বাচ্চা ছেলেটাকে ধাক্কা মারলে?` এ কথা শুনেই নাকি ক্ষেপে যান ধোনি। ম্যাচ রেফারির সঙ্গে এক পর্যায়ে প্রায় বাক-বিতর্কে জড়িয়ে পড়েছিলেন তিনি।

ম্যাচ রেফারি পাইক্রফের প্রশ্নের জবাবে বেশ উত্তেজিত স্বরেই ধোনি বলেন, `আমি তাকে (মুস্তাফিজ) ধাক্কা মারিনি। সে আমার সামনে এসে পড়েছিল। তাই সংঘর্ষ ঠেকাতে আমি তাকে হাত দিয়ে সরিয়ে দিয়েছি কেবল।` পরক্ষণেই নাকি পাইক্রফট তাচ্ছিল্যের সঙ্গে বলেন, `টিভি তাহলে মিথ্যে বলছে? সেখানে স্পষ্ট দেখা যাচ্ছে, তুমি ছেলেটাকে কনুই দিয়ে ধাক্কা মারছ!` এরপর অবশ্য আর তর্ক বাড়াননি ক্যাপ্টেন কুল।

অন্যদিকে মুস্তাফিজ অবশ্য শুনানিতে নিজের অপরাধ স্বীকার করে নেন। তিনি ম্যাচ রেফারির কাছে বলেন, `আসলে আমারই ভুল ছিল। আমি রং সাইডে (ভুল প্রান্তে) দাঁড়িয়ে ছিলাম।` মুস্তাফিজের এমন অকপট স্বীকারোক্তিতে ম্যাচ রেফারিও সন্তুষ্ট।

শুধু ম্যাচ রেফারি কাছে নয়, ম্যাচ শেষেই সাংবাদিকদের সঙ্গে নিজের ভুল স্বীকার করেছিলেন বাংলাদেশ ক্রিকেট টীমের ১৯ বছরের উদীয়মান এ তরুণ।

টিআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।