আফ্রিকায় বাংলাদেশি অপহরণ : ঢাকায় নারী গ্রেফতার


প্রকাশিত: ০২:০৪ পিএম, ১৯ জুন ২০১৫

দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গে মো. নাফিস (৩০) নামে এক প্রবাসী বাংলাদেশি অপহরণের ঘটনায় বাংলাদেশে আলেয়া আক্তার (২৮) নামে এক নারীকে গ্রেফতার করেছে সিআইডি। রাজধানীর পুরান ঢাকার একটি বেসরকারি ব্যাংক থেকে ওই নারীকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় লালবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
 
সিআইডির বিশেষ পুলিশ সুপার (অর্গানাইজড ক্রাইম) মীর্জা আব্দুল্লাহেল বাকী শুক্রবার বিকেলে সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, গত ২ জুন জোহানসবার্গ থেকে নাফিসকে অপহরণ করা হয়। নাফিস জোহেনসবার্গে বোন ও দুলাভাইয়ের সঙ্গে থাকত। নাফিস অপহরণের পর তার বোনের কাছে অপহরণকারীরা বাংলাদেশি টাকায় ৭ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এ কথা নাফিসের বোন তার মা’কে (৭০) কাছে জানায়।
 
মুক্তিপণ না দিলে নাফিসকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। পরে অপহরণকারীরা নাফিসের বোনের কাছে মুক্তিপণের টাকা ট্রান্সফার করার জন্য একটি ব্যাংক অ্যাকাউন্ট দেয়। ব্যাংক অ্যাকাউন্টটি বাংলাদেশের একটি বেসরকারি ব্যাংকের হওয়ায় নাফিসের মা এ ঘটনাটি সিআইডিকে জানান।
 
সিআইডি ওই ব্যাংকের সঙ্গে যোগাযোগ করে অ্যাকাউন্টটির অনলাইন সুবিধা বন্ধ করে দিতে বলে, যাতে টাকা উঠাতে হলে চেক দিয়ে উঠাতে হয়। আব্দুল্লাহেল বাকী বলেন, নাফিসের মা ব্যাংকে টাকা জমা দেওয়ার পর বোন অপহরণকারীদের জানিয়ে দেয় যে টাকা জমা হয়েছে। যে অ্যাকাউন্টে টাকা জমা হয়েছে ওই অ্যাকাউন্ট থেকে টাকা উঠানোর সময় আলেয়াকে গ্রেফতার করা হয়।

সিআইডির এ বিশেষ পুলিশ সুপার বলেন, অপহৃত নাফিসকে এখনও উদ্ধার করা যায়নি। আলেয়ার স্বামী তাজুল জোহানসবার্গে থাকেন। এ ঘটনায় তাদের সম্পৃক্ততা কি তা খতিয়ে দেখা হচ্ছে।
 
তিনি বলেন, নাফিসকে উদ্ধারে সিআইডি’র পক্ষ থেকে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে জোহানসবার্গ পুলিশের সাথে যোগাযোগ করা হচ্ছে। খুবই শিগগিরই তাকে উদ্ধারের প্রক্রিয়া শুরু হবে।

জেইউ/এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।