এনার্জি কাউন্সিল আইন প্রনয়ন করা হবে : নসরুল হামিদ


প্রকাশিত: ১০:৫৭ এএম, ১৬ সেপ্টেম্বর ২০১৪

শিগগিরই এনার্জি কাউন্সিল আইন প্রনয়ন করা হবে বলে জানিয়েছন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। মঙ্গলবার দুপুরে বিদ্যুৎ ভবনে ক্লাইমেট পার্লামেন্ট আয়োজিত ‘নবায়নযোগ্য জ্বালানির বাজেট ও রোডম্যাপ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বাড়াতে জনপ্রতিনিধিদের ভূমিকা অপরিসীম। জনসচেতনা বৃদ্ধি, প্রচার ও প্রসারে তারা ভূমিকা রাখতে পারে। নবায়নযোগ্য জ্বালানির জন্য তহবিল বাড়ানো ও সঠিক ব্যবহার নিশ্চিত করতে হবে। কিছু এলাকা রয়েছে বিদ্যুৎ সরবরাহ করা কঠিন ও ব্যয় বহুল। সে সব এলাকায় নবায়নযোগ্য জ্বালানির প্রসার জরুরি।

প্রতিমন্ত্রী বলেন, দেশে বর্তমানে ৩৮ লাখ সোলার প্যানেল রয়েছে। জনপ্রতিনিধিদের সহায়তা পেলে এই কার্যক্রম আরও দ্রুত এগিয়ে নেওয়া সম্ভব।

ক্লাইমেন্ট পালামেন্ট’র আহ্বায়ক নাহিম রাজ্জাকের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- যুগ্ম-আহ্বায়ক মাহজাবীন মোর্শেদ এমপি, বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব তাপস কুমার রায় প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।