মানিকগঞ্জে গ্যাসের দাবিতে বিক্ষোভে লাঠিচার্জ


প্রকাশিত: ০৮:৪২ এএম, ১৬ সেপ্টেম্বর ২০১৪

মানিকগঞ্জ পৌর এলাকায় গ্যাস সরবরাহের দাবিতে বিক্ষোভরত এলাকাবাসীর ওপর ফাঁকা গুলি ও লাঠিচার্জ করেছে পুলিশ। মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় প্রায় অর্ধশতাধিক আহত হয়েছেন বলে দাবি করেছেন পৌর মেয়র মো. রমজান আলী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গ্যাসের দাবিতে মানিকগঞ্জের পৌর মেয়র মো. রমজান আলী বেলা পৌনে ১১টার দিকে পৌরবাসীদের সঙ্গে নিয়ে সমাবেশ করেন। মানিকগঞ্জ সরকারি বালক উচ্চবিদ্যালয়ের মাঠে (বিজয়মেলা) ওই সমাবেশ হয়। বেলা সোয়া ১১টার দিকে সমাবেশস্থল থেকে প্রায় এক হাজার এলাকাবাসী মানিকগঞ্জে তিতাস গ্যাস কার্যালয় ঘেরাও করার জন্য রওনা হন। সমাবেশ থেকে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করারও ঘোষণা দেওয়া হয়।

এরপর শহরের খালপাড় এলাকায় যাওয়ার পরে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে বিক্ষোভরত এলাকাবাসীর বাগবিতণ্ডা শুরু হলে একপর্যায়ে উত্তেজিত এলাকাবাসী আশপাশের বেশ কয়েকটি ইজিবাইকে ভাঙচুর চালান।

পৌর মেয়র রমজান আলী জানান, পুলিশের লাঠিপেটা, টিয়ার গ্যাসের শেলের আঘাতে প্রায় অর্ধশত লোক আহত হন। আহত ব্যক্তিদের মধ্যে নয়জনকে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।