আব্দুল আলিমের আপিল আবেদন আর চলবে না


প্রকাশিত: ০৬:৪৮ এএম, ১৬ সেপ্টেম্বর ২০১৪

আব্দুল আলিম মৃত্যুবরণ করায় তার আপিল আবেদন আর চলবে না বলে আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বে ৫ সদস্যের আপিল বিভাগ এ আদেশ দেন।

আবদুল আলীমের পক্ষে ছিলেন এডভোকেট জয়নাল আবেদীন তুহিন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন এটর্নি জেনারেল মাহবুবে আলম।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জানান, আব্দুল আলিম মৃত্যুবরণ করায় এ মামলাটির আর কার্যকারিতা নেই। আপিল বিভাগ এ মামলাটি স্থায়ীভাবে নিষ্পত্তি করে দিয়েছেন।

এর আগে গত বছরের ৯ অক্টোবর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল বিএনপি নেতা আব্দুল আলীমকে একাত্তরে সংঘঠিত মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাগারে থাকার নির্দেশ দেন।

পরে ওই বছরের ৭ নভেম্বর ১২০টি গ্রাউন্ডে ট্রাইব্যুানালের দেয়া আমৃত্যু পর্যন্ত কারাবরণের বিরুদ্ধে আলিমের খালাস চেয়ে আপিল দায়ের করে আসামিপক্ষ।

উল্লেখ্য, সাবেক বিএনপি নেতা আব্দুল আলীম চলতি বছরের ৩০ আগস্ট দুপুরে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।