শুরুতেই গর্জে উঠেছে টাইগাররা


প্রকাশিত: ০৯:৪০ এএম, ১৮ জুন ২০১৫

ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে টসে জিতে ব্যাট করছে বাংলাদেশ। শুরুতেই ভারতকে চেপে ধরেছে টাইগাররা। দুই উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল এবং সৌম্য সরকারের ব্যাটিং-তাণ্ডবে পড়েছে ভারত। শেষ খবর পাওয়া পর্যন্ত আট ওভারে কোনো উইকেট না হারিয়ে টাইগারদের সংগ্রহ ৬৬ রান। তামিম ৩০ আর সৌম্য ৩৩ রান নিয়ে ব্যাট করছেন।  

তামিম ইকবালের সাথে ব্যাটিংয়ের উদ্বোধন করতে নেমেছেন সৌম্য সরকার। পাকিস্তানের বিপক্ষেও সৌম্য সরকার বাংলাদেশ দলের উদ্বোধন করেছিলেন। এবারো সৌম্যর উপরেই আস্থা রেখেছেন অধিনায়ক ও কোচ।

এর আগে সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। এই ম্যাচে বাংলাদেশ দুজন নবীন খেলোয়াড়কে অভিষিক্ত করেছে। অনুমিত লিটন দাসের সঙ্গে অভিষেক হচ্ছে তরুণ তুর্কী মুস্তাফিজুর রহমানের। পাকিস্তানের বিপক্ষে টি২০ ম্যাচে দুর্দান্ত বোলিং করেছিলেন এই বাঁহাতি পেসার। তার পুরস্কার হিসাবে এবার ওয়ানডে দলে জায়গা করে নিলেন তিনি।

তবে চমকপ্রদ খবর হচ্ছে, এই প্রথম বাংলাদেশ চার পেসার নিয়ে খেলছে। এর আগে সর্বশেষ ভারত সিরিজে বাংলাদেশ পেস বোলিং পিচ তৈরি করে চমকে দিয়েছিল ভারতকে। তবে সেবার তিন পেসার নিয়ে খেলেছিল বাংলাদেশ।

চার পেসার নিয়ে খেলায় জায়গা হয়নি স্পিনার আরাফাত সানির। দলে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার সাকিব আল হাসান।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রাহিম, সাব্বির আহমেদ, নাসির হোসেন, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।

ভারত একাদশ: শেখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, সুরেশ রায়না, এমএস ধোনি (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবেনেশ্বর কুমার, উমেশ যাদব, মোহিত শর্মা।

আরটি/এমআর/আরএস/পিআর/এসআরজে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।