অবশেষে থামল ব্রাজিলের জয়রথ


প্রকাশিত: ০২:২৪ এএম, ১৮ জুন ২০১৫

অবশেষে থামল ব্রাজিলের জয়রথ। গত বিশ্বকাপের পর টানা ১১টি ম্যাচ জিতলেও  ১২ তম তাদের থামিয়ে দেয় কলম্বিয়া।এর ফলে কোপা আমেরিকায় টিকে রইল কলম্বিয়া। পাশাপাশি ব্রাজিলকে মাটিতে নামিয়ে গত বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে হারের প্রতিশোধও নিল কলম্বিয়া।
চিলির সান্তিয়াগোতে বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে ম্যাচের শুরুতে দুই দলই দ্রুতগতির খেলা শুরু করে। তবে একটু পরেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় কলম্বিয়া। দলের তারকা মিডফিল্ডার হামেস রদ্রিগেসের কয়েকটি ক্রস ব্রাজিলের ডি-বক্সে বিপদ তৈরি করে।

একের পর এক আক্রমণের সুফল একটু পরেই পায় কলম্বিয়া। ৩৬তম মিনিটে ডান দিক থেকে হুয়ান কুয়াদরাদোর ফ্রি-কিক ডি-বক্সের ভেতর ব্রাজিলের ডিফেন্ডাররা বিপদমুক্ত করতে পারেননি। জটলা থেকে দারুণ শটে গোল করেন ডিফেন্ডার জেইসন মুরিয়ো। দেশের হয়ে এটাই তার প্রথম গোল।

বিরতির একটু আগে প্রথমার্ধে গোলের একমাত্র সুযোগটি আসে ব্রাজিলের। আলভেসের ক্রসে নেইমারের হেড দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন গোলরক্ষক দাভিদ অসপিনা। তবে বল জালে গেলেও লাভ হতো না। নেইমার ঠিকমতো হেড না দিতে পারায় তা তার হাতে লেগে যায়। ফলে হলুদ কার্ড দেখেন ব্রাজিল অধিনায়ক।

আগের ম্যাচেও হলুদ কার্ড দেখেছিলেন নেইমার। ফলে ভেনেজুয়েলার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে খেলতে পারবেন না বার্সেলোনার এই তারকা।
বিরতির পর অনুজ্জ্বল ফ্রেডের বদলে লিভারপুলের মিডফিল্ডার ফিলিপে কৌতিনিয়োকে মাঠে নামান কোচ দুঙ্গা।

দ্বিতীয়ার্ধে গোল শোধের জন্য মরিয়া হয়ে আক্রমণে যায় ব্রাজিল। ৪৮তম মিনিটে ডান দিক থেকে ডি-বক্সে ঢুকে ডান পায়ের লক্ষ্যভ্রষ্ট শট নেন নেইমার।

এই জয়ে ‘সি’ গ্রুপে ব্রাজিল আর ভেনেজুয়েলার মতো কলম্বিয়ারও পয়েন্ট হলো ৩।

এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।