জরুরিভিত্তিতে ‘খাদ্য মজুদ পলিসি’ প্রণয়নের সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৩ পিএম, ০৩ অক্টোবর ২০১৭

খাদ্য দ্রব্যের দাম নিয়ন্ত্রণে রাখার জন্য জরুরিভিত্তিতে ‘খাদ্য মজুদ পলিসি’ প্রণয়নের সুপারিশ করেছে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ২১তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মো. আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে কমিটি সদস্য খাদ্যমন্ত্রী মো. কামরুল ইসলাম, শেখ ফজলে নূর তাপস এবং বেগম শিরিন নাঈম বৈঠকে অংশ নেন।

বৈঠকে খাদ্য অধিদফতরের চতুর্থ শ্রেণির কর্মচারীদের রাজস্ব খাতে নিয়োগ দেয়ার সুপারিশ করা হয়। কমিটি বিশ্ব ব্যাংকের আর্থিক সহায়তায় খাদ্য অধিদফতর কর্তৃক বাস্তবায়নাধীন আধুনিক খাদ্য সংরক্ষণাগার প্রকল্পটি দ্রুত বাস্তবায়ন করার সুপারিশ করে।

বৈঠকে ‘জাতীয় খাদ্যনীতি-২০০৬’আরও যুগোপযোগী ও হালনাগাদ করে নিরাপদ খাদ্যনীতি প্রণয়ন করার সুপারিশ করা হয়। খাদ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, খাদ্য অধিদফতরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এইচএস/ওআর/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।