২৫ নাগরিককে হত্যার হুমকি : জাতীয় প্রেস ক্লাবের নিন্দা প্রকাশ


প্রকাশিত: ০১:৩৭ পিএম, ১৭ জুন ২০১৫

জাতীয় প্রেস ক্লাবের নেতৃবৃন্দ দেশের ২৫ জন বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকির নিন্দা জানিয়েছেন। বুধবার এক বিবৃতিতে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন।

বিবৃতিতে ক্লাব নেতৃদ্বয় বলেন, গণমাধ্যমের খবর অনুযায়ী তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, সাবেক ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেন, ক্লাব সদস্য বিশিষ্ট কলামিস্ট আবেদ খান, ক্লাব ব্যবস্থাপনা কমিটির সিনিয়র সহ-সভাপতি ও বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল, ক্লাব সদস্য ও গণমাধ্যম ব্যক্তিত্ব শ্যামল দত্ত, ক্লাব সদস্য মুন্নী সাহা, নবনীতা চৌধুরী, সাংবাদিক ও মানবাধিকার কর্মী শাহরিয়ার কবিরসহ ২৫ জন দেশবরেণ্য নাগরিককে ‘আনসারুল্লাহ বাংলা টিম’ নাম দিয়ে একটি গোষ্ঠী হত্যার হুমকি দিয়ে চিঠি দিয়েছে বলে গণমাধ্যমে এসেছে।

এটি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের চূড়ান্ত পর্যায়ে বুদ্ধিজীবী হত্যার ঘটনার মতো ষড়যন্ত্র বলে মনে করেন নেতৃদ্বয়। এছাড়া তারা এই ধরনের ধৃণ্য তৎপরতার নিন্দা ও তীব্র প্রতিবাদ জানান।

নেতৃবৃন্দ হুমকি দাতাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের মাধ্যমে নাগরিকদের জানমালের নিরাপত্তা বিধানের জন্য আইন-শৃঙ্খলা কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান।

আরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।