মেট্রো এলাকায় বিভিন্ন জেলার অটোরিকশা বন্ধের দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৫ এএম, ০৩ অক্টোবর ২০১৭

মেট্রো এলাকায় অবৈধ চলাচলরত বিভিন্ন জেলার অটোরিকশা বন্ধের দাবি জানিয়েছে ঢাকা-চট্টগ্রাম মহানগর সিএনজি অটোরিকশা মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, গত বছরের নভেম্বরে মন্ত্রী, সচিব, বিআরটিএ’র চেয়ারম্যান বরাবর ইঞ্জিন প্রতিস্থাপন ও গ্যাস সিলিন্ডার পরিবর্তনের মাধ্যেমে বুয়েট, চুয়েট ও এমআইএসটি এর মতামত সাপেক্ষে আমাদের সিএনজি অটোরিকশার ইকোনোমিক লাইফ আরো ৬ বছর বৃদ্ধির জন্য আবেদন করি। কিন্তু এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত জানানো হয়নি।

তারা বলেন, আমাদের দাবি মেনে ইকোনোমিক লাইফ বৃদ্ধি করলে দেশের ১৩ হাজার কোটি টাকা রাজস্ব সাশ্রয় হবে।

এ সময় পরিষদের পক্ষ থেকে বেশ কিছু দাবি তুলে ধরা হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে : সিএনজি অটোরিকশা ইকোনোমিক লাইফ বুয়েট, চুয়েট ও এমআইএসটি এর মতামত সাপেক্ষে আরো ৬ বছর বৃদ্ধি করতে হবে। অটোরিকশাকে শিল্প হিসেবে ঘোষণা করতে হবে। সিএনজি অটোরিকশা চুরি, ছিনতাই, চালক হত্যা, পুলিশি হয়রানি বন্ধ করতে হবে। চালকদের সহজ শর্তে লাইসেন্স দিতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, পরিষদের আহ্বায়ক বরকত উল্লাহ ভুলু, সদস্য সচিব এটিএম নাজমুল হাসান, যুগ্ম আহ্বায়ক এস কে সিকদার প্রমুখ।

এএস/এআরএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।