নায়িকা হতে গেলে মোটা হতে হয় : মাহি


প্রকাশিত: ০১:২৭ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৪

বাংলাদেশের চলচ্চিত্রে নায়িকা হতে গেলে নাকী মোটা হতে হয়। প্রথমবার নায়িকা হওয়ার অডিশন দিতে গিয়ে এমন অভিজ্ঞতাই হয়েছে ঢালিউডের চিত্রনায়িকা মাহিয়া মাহির। সোমবার কলকাতার আনন্দবাজার পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে এ কথা বলেছেন তিনি।

আনন্দবাজারকে মাহি বলেন- “স্বপ্নেও ভাবিনি আমার সোলো বিলবোর্ড হতে পারে। প্রথম যখন ফিল্মের জন্য অডিশন দিতে গিয়েছিলাম, তখন আমি বেশ চিকন ছিলাম। মডেল হতে গেলে তো চিকন হতে হয়। কিন্তু বাংলাদেশে নায়িকা হওয়ার জন্য মোটা হওয়া দরকার...”

আনন্দবাজার পত্রিকায় মাহির ডায়েট চার্ট তুলে ধরে লেখা হয়- “শুরু হয় ওজন বাড়ানোর চেষ্টা। একদিনে ১২-টা ডিম আর দু’টো চিকেন এ রকম ডায়েট চার্ট তৈরি করলেন নিজের জন্য। এখন অবশ্য দিনে ১২-টা ডিম খাওয়ার লাক্সারি নেই। সারা সপ্তাহ ফল আর জ্যুস খেয়ে কাটিয়ে দেন। শুক্রবার ডায়েট থেকে ছুটি। সেদিন লাঞ্চে ভাত আর শুঁটকি ভর্তা।”

চিত্রনায়িকা হওয়ার জন্য মোটা হতে হয় এ তত্ত্ব দিয়ে মাহি বাংলাদেশের চলচ্চিত্রকে ছোট করেছেন এমন অভিযোগ উঠেছে ফেসবুকে। শামীম নামের একজন ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন-  সত্যিই কি মাহি বলেছেন বাংলাদেশে নায়িকা হওয়ার জন্য মোটা হওয়া লাগে? তাহলে অপু বিশ্বাসকে কেন কষ্ট করে চিকন হতে হয়? মাহি যদি আনন্দবাজারে এ বক্তব্য দিয়ে থাকেন সেটা কি নিজ দেশের চলচ্চিত্রকে ছোট করা হলো না?”

সোমবার কলকাতার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন মাহিয়া মাহি। অশোক পতি পরিচালিত রোমিও ভার্সেস জুলিয়েট সিনেমায় অভিনয়ের জন্যই তার এই কলকাতায় যাওয়া। কলকাতা থেকে ১৭ সেপ্টেম্বর লন্ডনে শুটিং করতে যাবেন মাহি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।