আইফোন ৮-এর চাহিদা কম

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৬ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৭

প্রতিবছর সাধারণত দুটি ফোন বাজারে আনে মার্কিন তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল। কিন্তু এবার অ্যাপলের দশ বছর পূর্তি উপলক্ষে সে রীতি ভেঙে তিনটি ফোন বাজারে আনে প্রতিষ্ঠানটি। আইফোন ৮, আইফোন ৮ প্লাস এর সঙ্গে আইফোন এক্স (টেন) নামে একটি বিশেষ ফোন নিয়ে আসে অ্যাপল। বিশেষ এই ফোনটির ফিচার বেশি থাকায় এশিয়ার গ্রাহকদের আগ্রহ এখন আইফোন টেনের দিকে। ফলে আগ্রহ হারাচ্ছে আইফোন ৮। খবর রয়টার্স।

প্রত্যাশার চেয়ে এবার নতুন আইফোনের চাহিদা অনেক কম। আইফোন ৮ বাজারে আসার সপ্তাহ খানেকের মধ্যে যে চাহিদা দেখা গেছে, তা গত বছরে বাজারে আসা আইফোন ৭ এর চেয়ে কম। প্রতিবছর নতুন আইফোন আসার সাথে সাথে অস্ট্রেলিয়ায় সিডনি অ্যাপল স্টোরের সামনে শত শত মানুষ ভিড় করে। এই ভিড় চলে যায় শহরের মূল রাস্তা-জর্জ স্ট্রিট পর্যন্ত। কিন্তু এবার সেই ভিড় নেই। এবার সেখানে মাত্র ৩০ জনের মতো গ্রাহক দেখা গেছে।

আইফোন ৮-এর খারাপ রিভিউয়ের কারণে এবার চাহিদা কম। অন্যদিকে নতুন এই ফোনটি অনেকটাই আইফোন ৭-এর অনুকরণে তৈরি করা হয়েছে। খুব বেশি নতুন ফিচার না থাকায় আগ্রহ হারাচ্ছেন গ্রাহকরা।

এ দিকে পুঁজিবাজারে অ্যাপলের শেয়ারের দামও কমেছে। অ্যাপলের শেয়ারের মূল্য কমে ১৫২.৭৫ ডলারে দাঁড়িয়েছে।

এআরএস

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।