বিএনপি-আওয়ামী লীগের সঙ্গে ইসির মতবিনিময় ১৫ ও ১৮ অক্টোবর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:১১ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৭

আগামী ১৫ অক্টোবর বিএনপি এবং ১৮ অক্টোবর আওয়ামী লীগের সঙ্গে মতবিনিময় সভা করবে নির্বাচন কমিশন (ইসি)। আর এর ফাঁকে ৯ অক্টোবর বিরোধী দল জাতীয় পার্টির সঙ্গে বৈঠকের সময়সূচি নির্ধারণ করেছে ইসি।

ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ বুধবার বিকেলে জাগো নিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, আমরা মতবিনিময় করার জন্য এই তিনটি দলের কাছে তারিখ নির্ধারণ করে প্রস্তাব দিয়েছিলাম। পরে আওয়ামী লীগ ও বিএনপি এই তারিখে মতবিনিময় করার জন্য মতামত দিলে কমিশন তা গ্রহণ করে।

এ পর্যন্ত ১৬টি দলের সঙ্গে মতবিনিময় করেছে কমিশন।

বৃস্পতিবার (২১ সেপ্টেম্বর) বেলা ১১টায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, বিকেল তিনটায় ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মতবিনিমিয় করবে ইসি। আর ২ অক্টোবর বেলা ১১টায় বাংলাদেশ মুসলিম লীগ, বিকেল তিনটায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের সঙ্গে বসবে ইসি।

৪ অক্টোবর বেলা ১১টায় বাংলাদেশ তরিকত ফেডারেশন, বিকেল তিনটায় বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) দাবি দাওয়া শুনবে ইসি। ৫ অক্টোবর বেলা ১১টায় বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), বিকেল তিনটায় জাকের পার্টি, ৮ অক্টোবর বেলা ১১টায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) ও বিকেল তিনটায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর সঙ্গে সংলাপ করার কথা রয়েছে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে অংশীজনদের সঙ্গে মতবিনিময় করছে ইসি। গত ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধি দিয়ে সংলাপ শুরু করে নির্বাচন কমিশন। এরপর ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে বসে ইসি। আর গত ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে বসেছে নির্বাচন কমিশন।

এইচএস/এমআরএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।