ইউপিডিএফের ৩ কর্মীকে গুলি করে হত্যা


প্রকাশিত: ০৫:২৫ এএম, ১৪ জুন ২০১৫

রাঙামাটির লংগদু উপজেলার সদর ইউনিয়নে প্রতিপক্ষের গুলিতে ৩ ইউপিডিএফ কর্মী নিহত হয়েছেন। রোববার ভোর ৬টার দিকে উপজেলা সদরের দুর্গম পাহাড়ি এলাকা ভাইবোনছড়ার হাড়িকাটায় এ ঘটনা ঘটে।

দুর্বৃত্তদের গুলিতে নিহত ৩ ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) কর্মী হলেন, ভাইবোনছড়ার বাসিন্দা ফুলমণি চাকমার ছেলে যুদ্ধমনি চাকমা ওরফে অনিক (৩০), বড় কাট্টলীর বাসিন্দা রুস্তম চাকমার ছেলে রুপময় চাকমা ওরফে সুজয় (২৮) ও নানিয়ারচরের সাবেক্ষং ইউনিয়নের ছোট করল্যাছড়ির বাসিন্দা নারায়ণ চাকমার ছেলে সুমন চাকমা (৩৫)।

ইউপিডিএফের প্রচার সম্পাদক নিরণ চাকমা ঘটনার জন্য প্রতিপক্ষ জনসংহতি সমিতিকে (জেএসএস) দায়ী করে বলেছেন, সাংগঠনিক কাজে ওই এলাকায় অবস্থানকালে তাদের নিরীহ কর্মীদের উপর হঠাৎ করে গুলি চালিয়েছে তারা। তবে ওই ঘটনার সঙ্গে তাদের কেউ জড়িত নয় বলে দাবি করে অভিযোগ অস্বীকার করেছে জেএসএস।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দলের সাংগঠনিক কাজে একদল ইউপিডিএফ-কর্মী ওই এলাকার একটি বাড়িতে রাত যাপন করেন। এ খবর জানতে পেরে প্রতিপক্ষের সশস্ত্র সদস্যরা রোববার ভোরে বাড়িটি ঘিরে ফেলে এবং বাড়িটি লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়। এতে ঘটনাস্থলেই ওই তিনজনের মৃত্যু ঘটে। পরে বাড়িটি আগুন লাগিয়ে পুড়িয়ে দেয় সন্ত্রাসীরা। এছাড়া বাড়িতে থাকা অপর এক নারী ও এক শিশুর ভাগ্যে কী ঘটেছে তা জানা যায়নি।

লংগদু থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, খবর পেয়ে মরদেহ উদ্ধারের জন্য পুলিশের একটি দল সকালে ঘটনাস্থলে গেছে। তারা ফিরে এলে বিস্তারিত জানা যাবে।

সুশীল চাকমা/এসএস/এআরএস/এমএস/এসআরজে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।