পাঁচ সচিবের মুক্তিযোদ্ধা সনদ বাতিল


প্রকাশিত: ০৯:০৭ এএম, ১৪ সেপ্টেম্বর ২০১৪

দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্তে অভিযুক্ত পাঁচ সচিবের মুক্তিযোদ্ধা সনদ বাতিল করেছে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়। একই সাথে ১৪ বছরের মুক্তিযোদ্ধাদের তালিকার গেজেটও সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। রোববার মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।
 
দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্তে মুক্তিযোদ্ধা সনদ নেয়ার প্রক্রিয়ায় অনিয়ম প্রমাণিত হওয়ায় তাদের সনদ বাতিল করা হয়। সাময়িকভাবে স্থগিত করা গেজেট যাচাই-বাছাই শেষে আবার প্রকাশ করা হবে বলে জানান মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।
 
অভিযুক্ত পাঁচ সচিব হলেন- প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব মোল্লা ওয়াহিদুজ্জামান (বর্তমানে প্রতিমন্ত্রী মর্যাদায় প্রাইভেটাইজেশন কমিশনের চেয়ারম্যান), স্বাস্থ্য সচিব এ এন এম নিয়াজউদ্দিন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক সচিব (ওএসডি) কেএইচ মাসুদ সিদ্দিকী, সরকারি কর্মকমিশনের (পিএসসি) সচিব এ কে এম আমির হোসেন এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (ওএসডি) আবুল কাসেম তালুকদার।
 
এর আগে এ পাঁচ সচিবের ভুয়া মুক্তিযোদ্ধা সনদ নেয়ার অভিযোগ প্রমাণিত হয়। তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার জন্যও সুপারিশ করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।