সেই মার্শাল আর্ট কন্যাকে ৬০ হাজার টাকা দিলেন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৫ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৭

উত্তর কোরিয়ার রাজধানী পিয়ংইয়ংয়ে ‘২০তম বিশ্ব তায়কোয়ান্দো চ্যাম্পিয়নশিপ-২০১৭’ এ আমন্ত্রণ পাওয়া লালমনিরহাটের মার্শাল আর্ট কন্যা সান্ত্বনা রানী রায়কে ৬০ হাজার টাকা অনুদান দিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

মঙ্গলবার সচিবালয়ে প্রতিমন্ত্রীর অফিস কক্ষে সান্ত্বনা রায়ের হাতে এ অনুদান তুলে দেয়া হয়।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, ‘লালমনিরহাটের আদিতমারী একটি প্রত্যন্ত এলাকা। এ রকম একটি দরিদ্র এলাকা থেকে একটি মেয়ে যেভাবে খেলোয়াড়ি জীবন সমৃদ্ধ করেছে এবং বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। আজ এই মেয়েটি সামান্য টাকার অভাবে নানাবিধ সমস্যার সম্মুখীন।’

সান্ত্বনা বলেন, ‘আমি অত্যন্ত দরিদ্র ঘরের মেয়ে। প্রতিমন্ত্রী মহোদয় এই আর্থিক সহায়তা না করলে আজ আমি হয়তো এই প্রতিযোগিতায় অংশ নিতে পারতাম না।’

১৫ সেপ্টেম্বর উত্তর কোরিয়ার রাজধানী পিয়ংইয়ংয়ে ২০তম তায়কোয়ান্দো বিশ্ব চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের হরিদাস গ্রামের কৃষক সুবাস চন্দ্র রায় ও মা যমুনা রানীর মেয়ে সান্ত্বনা রায়। দরিদ্র কৃষক পরিবারের মেয়ে সান্ত্বনা রানী রায় তিন বোন ও এক ভাইয়ের মধ্যে সবার বড়। রাজশাহী সরকারি কলেজ থেকে মাস্টার্স পাস করে এলএলবি শেষ করেছেন। বুধবার সান্ত্বনা ঢাকা থেকে পিয়ংইয়ংয়ের উদ্দেশে রওনা হবেন।

তায়কোয়ান্দো প্রতিযোগিতায় অংশগ্রহণ ফি ও পোশাক-পরিচ্ছদের জন্য আর্থিক সঙ্কটে পড়েছিলেন সান্ত্বনা।

সান্ত্বনা রায় ২০১৪ সালে নেপালে অনুষ্ঠিত ৭ম এশিয়ান তায়কোয়ান্দো প্রতিযোগিতায় অংশ নিয়ে স্বর্ণপদক লাভ করেন।

আরএমএম/জেএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।