আবারও ভিসি জটিলতায় বুয়েট


প্রকাশিত: ০৩:২৫ এএম, ১৪ সেপ্টেম্বর ২০১৪

আবারও ভিসি জটিলতায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। নতুন ভিসি নিয়োগ পাওয়ার তিন দিনের মাথায় খালেদা ইকরামকে প্রত্যাখ্যান করল বুয়েট শিক্ষক সমিতি। শনিবার বিকেলে অনুষ্ঠিত বুয়েট শিক্ষক সমিতির এক সাধারণ সভায় নতুন ভিসির নিয়োগ পুনর্বিবেচনার জন্য রাষ্ট্রপতি বরাবর জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

বুয়েট শিক্ষক সমিতির সভাপতি জয়নুল আবেদিন জানান, ‘বুয়েটের ঐতিহ্য লঙ্ঘন করে নতুন ভিসি নিয়োগ পাওয়ায় শিক্ষক সমিতি ক্ষুব্ধ ও হতাশ। তাই আমরা রাষ্ট্রপতির কাছে ভিসি নিয়োগ পুনর্বিবেচনার অনুরোধ রাখছি।’

পুনর্বিবেচনা করা না হলে আপনারা কী ধরনের আন্দোলন করবেন— এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বিষয়টি পুনর্বিবেচেনা না করা হলে ভর্তি পরীক্ষার পর বৈঠক করে সিদ্ধান্ত নেওয়া হবে।’

নভেম্বর মাসে বুয়েটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তারিখ এখনও চূড়ান্ত করা হয়নি। উল্লেখ্য, গত ৩১ আগস্ট সদ্যবিদায়ী ‘বিতর্কিত’ উপাচার্য এস এম নজরুল ইসলামের মেয়াদ শেষ হয়। ১১ আগস্ট নিয়োগ পান খালেদা ইকরাম।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।