বিশ্বকাপ বাছাইপর্ব : আজ কিরগিজস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ


প্রকাশিত: ০৩:১০ এএম, ১১ জুন ২০১৫

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পর্বে আজ (বৃহস্পতিবার) কিরগিজস্তানের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ।  বৃহস্পতিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে বিকেল ৫টায় শুরু হবে এই ম্যাচ।

বাংলাদেশ জাতীয় দলের কোচ  ডি ক্রুইফ বলেন, প্রীতি ম্যাচ থেকে অনেক কিছু শেখার আছে। খেলোয়াড়রা তাদের ভুলগুলো অনুশীলনে শোধরানোর চেষ্টা করেছে। আশা করছি আসল পরীক্ষায় আগের ভুলগুলো থাকবে না। আর বৃষ্টিভেজা মাঠ হলে হয়তো আমরাই এগিয়ে থাকব!
প্রতিপক্ষ দলের মূল্যায়ন প্রসঙ্গে তিনি বলেন, কিরগিজস্তান এগিয়ে। একাধিক খেলোয়াড় দেশের বাইরে খেলে থাকে। ওদের ভিডিও দেখেছি। অনুশীলনে ট্যাকটিক্যাল সাইড নিয়ে কাজ হয়েছে।

রিয়াসাত, ওয়াহেদ ও জাহিদকে এ ম্যাচে রাখা হচ্ছে না। একাদশে থাকার সম্ভাবনা আছে গোলকিপার লিটনের। ডিফেন্সে নাসিরউদ্দিন, ইয়াসিন, তপু, ইয়ামিন, মধ্যমাঠে জামাল, মামুনুল, হেমন্ত এবং ফরোয়ার্ডে সোহেল রানা, এনামুল ও এমিলি।

অধিনায়ক মামুনুল বলেন, আমরা আগের ভুলগুলো করব না। শতভাগ দেয়ার জন্য প্রস্তুত। দলে যারাই খেলবে সবাই নিজেকে উজাড় করে দেবে। কিরগিজরা ভালো দল। লম্বা পাসে পাওয়ার ফুটবল খেলতে অভ্যস্ত। তবে আমরা আগের চেয়ে উন্নতি করেছি। মাঠে তাদের বিপক্ষে সেভাবেই লড়ব। ৩ পয়েন্টের জন্য খেলব।

প্রসঙ্গত, কিরগিজস্তান ফিফা র্যা ঙ্কিংয়ে ১৭৭। আর বাংলাদেশ ১৬৬। তবে ঢাকায় আসা দলটির নয়জন দেশের বাইরে লিগ খেলে থাকে।

এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।