মিয়ানমার সীমান্তে বিদ্রোহী ঘাঁটিতে ভারতের হামলা


প্রকাশিত: ১০:৫২ এএম, ১০ জুন ২০১৫

মিয়ানমার সীমান্তের কাছে বিদ্রোহীদের ওপর হামলা চালিয়েছে ভারতের সেনাবাহিনী। গত বৃহস্পতিবার ভারতের উত্তর-পূর্বের প্রত্যন্ত এলাকায় বিদ্রোহীদের হামলায় ১৮ সৈন্য নিহত হওয়ার পর এই হামলা চালানো ভারত। একজন উচ্চ পদস্থ সেনা কর্মকর্তার বরাত দিয়ে বুধবার দ্য গার্ডিয়ান এই তথ্য জানিয়েছে।

এ বিষয়ে মেজর জেনারেল রণবীর সিং বলেছেন, এই অভিযানে মিয়ানমার কর্তৃপক্ষের সঙ্গে ভারতের সেনাদের যোগাযোগ ছিল। এই অভিযানে বিদ্রোহীদের অনেক ক্ষয়-ক্ষতি হয়েছে।

রণবীর সিং মিয়ানমার সীমান্তে হামলার কথা জানালেও মঙ্গলবার ভারতের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠোর জানিয়েছিলেন, আমার মিয়ানমার সীমান্তে প্রবেশ করেছি। মিয়ানমারের সাথে আমাদের ভালো সম্পর্ক রয়েছে। আমরা বিদ্রোহীদের লক্ষ্য করে হামলা চালিয়েছি।

উল্লেখ্য, কয়েক দিন আগে মণিপুর রাজ্যে আসাম রাইফেলসের গুলিতে এক নারী নিহত হয়েছেন বলে অভিযোগ করেন স্থানীয়রা। এরপরই ভারতীয় সেনাবাহিনীর `ডগরা আর্মির` একটি বহর মতুল থেকে মনিপুরের রাজধানী ইম্ফলে আসার সময় গত বৃহস্পতিবার বিদ্রোহীরা হামলা চালায়। এতে ১৮ জন সৈন্য নিহত হন।

আরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।