বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড পেলেন জাবি অধ্যাপক


প্রকাশিত: ০৯:৩৭ এএম, ১০ জুন ২০১৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মনিরুল হাসান খান পরিবেশ ও বন মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত ২০১৫ সালের ‘বন্যপ্রাণি সংরক্ষণ শাখায় বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড’ লাভ করেছেন। বন মন্ত্রণালয় থেকে প্রকাশিত এক গেজেটে এ এ তথ্য প্রকাশ করা হয়।

এ অ্যাওয়ার্ড লাভ করায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম অধ্যাপক ড. মনিরুল হাসান খানকে অভিনন্দন জানান।  

অধ্যাপক ড. মনিরুল হাসান খান ২০০৫ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগে প্রভাষক পদে যোগ দেন। এর আগে ২০০৪ সালে তিনি যুক্তরাজ্যের ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

বন্যপ্রাণি নিয়ে গবেষণা এবং সংরক্ষণে বিশেষ অবদান রাখার জন্য তিনি ২০০৭ সালে যুক্তরাজ্যের ফর্কটেইল জাইস অ্যাওয়ার্ড, ২০০৮ সালে জুলজিক্যাল সোসাইটি অব লন্ডন অ্যাওয়ার্ড এবং ২০১০ সালে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য কর্তৃক প্রদত্ত ফিউচার কনজারভেশনিস্ট অ্যাওয়ার্ড অর্জন করেন।

হাফিজুর রহমান/এসকেডি/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।