৮ অতিরিক্ত ও ২২ যুগ্ম-সচিব বদলি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০০ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০১৭

প্রশাসনে ৮ অতিরিক্ত সচিব ও ২২ যুগ্ম-সচিবকে বদলি করা হয়েছে। মঙ্গলবার এ রদবদল এনে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

আদেশ বলা হয়, ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) অতিরিক্ত সচিব নারায়ণ চন্দ্র দাসকে অর্থ বিভাগে ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য (অতিরিক্ত সচিব) মিজানুর রহমানকে বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগে বদলি করা হয়েছে। কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব এফ এম এনামুল হককে একই বিভাগে পদায়ন করা হয়েছে।

শিল্প মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব আবুল কাসেমকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষকে জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব, বোয়েসেলের (বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস) নির্বাহী পরিচালক মো. রশিদুল ইসলামকে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সদস্য নিয়োগ দেয়া হয়েছে।

পরিবেশ ও বন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নুরুল করিম এবং বৈদ্যুতিক উপদেষ্টা ও প্রধান বিদ্যুৎ পরিদর্শক মো. আবুল কাশেমকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য করা হয়েছে।

যুগ্ম-সচিব
জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মাহমুদ হাসানকে বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক এবং তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. ইউসুফ আলী মোল্লাকে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।

দেশের গুরুত্বপূর্ণ উপজেলা সদর ও স্থানে ফায়ার সার্ভিস ও সিভেল ডিফেন্স স্টেশন স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক (যুগ্ম-সচিব) মো. আতাউল হককে অর্থ বিভাগে, স্থানীয় সরকার বিভাগের যুগ্ম-সচিব রওশন আরা বেগমকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোহাম্মদ জয়নুল বারীকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের যুগ্ম-সচিব মো. মোকাব্বির হোসেনকে অর্থ বিভাগে, বিএডিসির ম্যানেজার (যুগ্ম-সচিব) মোয়াজ্জেম হোসেনকে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

পরিকল্পনা বিভাগে সংযুক্ত ওএসডি যুগ্ম-সচিব নুরুল কবীর সিদ্দিককে পরিকল্পনা বিভাগে এবং বিমান ও পর্যটন মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি যুগ্ম-সচিব এ টি এম নাসির মিয়াকে বিমান মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. আব্দুল মতিনকে ওএসডি করে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক নিয়োগের জন্য তাকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সংযুক্ত করা হয়েছে।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ের পরিচালক মাহমুদা খানমকে শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব, ভূমি মন্ত্রণালয়ের সংযুক্ত ওএসডি যুগ্ম-সচিব মো. জাফর উল্লাহকে আইএমইডি’র (বাস্তবায়ন, মূল্যায়ন ও পরিবীক্ষণ বিভাগ) যুগ্ম-সচিব, অর্থ বিভাগে সংযুক্ত ওএসডি যুগ্ম-সচিব মো. মজিবুর রহমানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে এবং বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক (যুগ্ম-সচিব) ফারহিনা আহমেদকে অর্থ বিভাগে বদলি করা হয়েছে।

এছাড়া বিদ্যুৎ বিভাগে সংযুক্ত ওএসডি যুগ্ম-সচিব আব্দুল হালিম দেশের গুরুত্বপূর্ণ উপজেলা সদর ও স্থানে ফায়ার সার্ভিস ও সিভেল ডিফেন্স স্টেশন স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক, স্বাস্থ্যসেবা বিভাগে সংযুক্ত ওএসডি যুগ্ম-সচিব রাশিদা বেগম বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশনের পরিচালক, যুব উন্নয়ন অধিদফতরের পরিচালক (যুগ্ম-সচিব) শিশির কুমার রায় পায়রা বন্দর কর্তৃপক্ষের সদস্য নিয়োগ পেয়েছেন।

ঢাকা বিভাগের স্থানীয় সরকারের পরিচালক (যুগ্ম-সচিব) শেখ মুজিবুর রহমান জাতীয় ক্রীড়া পরিষদের সচিব, পরিবেশ অধিদফতরের পরিচালক আবু হেনা মোর্শেদ জামান রফতানি উন্নয়ন ব্যুরোর সচিব, চট্টগ্রাম জোনাল সেটেলমেন্ট অফিসার (যুগ্ম-সচিব) মো. আলতাফ হোসেন চৌধুরী পরিবেশ অধিদফতরের চট্টগ্রামের পরিচালক হয়েছেন।

বিদ্যুৎ বিভাগের টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্স প্রজেক্ট ফর উইন্ড রিসোর্সেস ম্যাপিং প্রকল্পের প্রকল্প পরিচালক (যুগ্ম-সচিব) মো. বজলুর রহমানকে বৈদ্যুতিক উপদেষ্টা ও প্রধান বিদ্যুৎ পরিদর্শক এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি যুগ্ম-সচিব শেখ মো. রেজাউল ইসলাম দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের পরিচালক করা হয়েছে।

অপরদিকে বাংলাদেশ বেতারের ট্রান্সক্রিপশন সার্ভিসের উপ-পরিচালক এ এস এম মামুনকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে।

আরএমএম/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।