আসছে রাফাতের কাওয়ালী গানের অ্যালবাম


প্রকাশিত: ০৭:৫০ এএম, ০৯ জুন ২০১৫

পবিত্র মাহে রমজানকে সামনে রেখে বাজারে আসছে সুফি গানের শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী শাহরিয়ার রাফাতের কাওয়ালী গানের অ্যালবাম গানের অডিও এবং ভিডিও অ্যালবাম ‌‘আল্লাহ তুমি দয়াময়’।

দেশসেরা সঙ্গীত প্রযোজনা প্রতিষ্ঠান লেজার ভিশন নিবেদনে অ্যালবামটি রাফাত তৈরি করেছেন ঘাসফড়িং প্রোডাকশনের প্রযোজনায়। এটির পরিকল্পনা ও সবকয়টি গানের কথা লিখেছেন সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন।

জে কে মজলিসের সঙ্গীতায়োজনে অ্যালবামের গানের শিরোনামগুলো হলো- দিন দুনিয়ার মালিক, বালাগাল উলা, মা ফাতেমা, আল্লাহ তুমি দয়াময়, আল্লাহু আল্লাহু, হোসেন মারহাবা, সবখানে বিরাজমান ইত্যাদি। এ এ্যালবামের গানগুলোর সঙ্গে কোনো মিউজিক ব্যবহার করা হয়নি।

রাফাত তার কাওয়ালী অ্যালবাম প্রসঙ্গে বলেন, ‘শবে বরাতের রাতে আরটিভিতে অ্যালবামের দশটি গানের ভিডিও প্রচারিত হয়। এরইমধ্যে দর্শক শ্রোতারা গানগুলো পছন্দ করতে শুরু করেছেন।’

তিনি বলেন, ‘প্রথমবারের মতো কোনো কাওয়ালি গানের অ্যালবাম বের হলো যাতে কোনো মিউজিক ব্যবহার করা হয়নি। গানগুলো অনেকটা কাসিদার মতো। অবশেষে শ্রোতাদের হাতে অ্যালবামটি তুলে দিতে পারছি, বেশ ভালো লাগছে।’

প্রসঙ্গত, এটি রাফাতের পঞ্চম একক অ্যালবাম। এর আগে রাফাত ‘সুফিয়ানা’ ও ‘সুফিয়ানা-টু’ শীর্ষক অ্যালবামগুলো শ্রোতাদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছিল।


এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।