মালালার হামলাকারীরা গ্রেফতার


প্রকাশিত: ০২:৫৩ এএম, ১৩ সেপ্টেম্বর ২০১৪

পাকিস্তানের নারী শিক্ষা আন্দোলনের নেত্রী মালালা ইউসুফ জাইয়ের ওপর হামলাকারীদের কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। পাকিস্তানী সেনাবাহিনীর মুখপাত্র জেনারেল অসিম বাজোয়া শুক্রবার এ কথা জানিয়েছেন।

এক সংবাদ সম্মেলনে তিনি জানান, সেনাবাহিনী, পুলিশ ও গোয়েন্দা বাহিনীর এক যৌথ অভিযানে হামলাকারী সন্দেহে ১০ জনকে আটক করা হয়। তারা তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) তথা পাকিস্তানী তালেবানের সদস্য।

জেনারেল অসিম জানান, মালালার ওপর হামলা করেছে এমন ২২ জনের একটি তালিকা তারা পেয়েছেন। আর আটকদের নামও ওই তালিকায় রয়েছে। তালেবানের বর্তমান নেতা মাওলানা ফাজুল্লাহ এ হামলার নির্দেশ দিয়েছেন বলে জানান তিনি।

উল্লেখ্য, ২০১২ সালের অক্টোবর মাসে মালালার ওপর হামলা চালায় তালেবান সদস্যরা। এতে তার মাথায় গুলি লাগে। এরপর ব্রিটেনের একটি হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হন তিনি। বয়সে ছোট হলেও পাকিস্তানের নারী শিক্ষার প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা শুরু করেন মালালা। আর এতেই তালেবানরা তার ওপর ক্ষেপে যায়। কারণ তালেবানরা নারী শিক্ষার বিরুদ্ধে। সূত্র : আলজাজিরা, বিবিসি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।