ঈদ জামাতে জায়নামাজ-ছাতা ছাড়া অন্য কিছু নয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৫ এএম, ৩১ আগস্ট ২০১৭
ফাইল ছবি

জাতীয় ঈদগাহে ঈদের জামাতে জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কোনোকিছু সঙ্গে নিয়ে প্রবেশ করতে দেয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জাতীয় ঈদগাহের নিরাপত্তা পরিদর্শন শেষে এ কথা বলেন ডিএমপি কমিশনার।

ডিএমপি কমিশনার বলেন, মুসল্লিদের নিরাপত্তার স্বার্থে জাতীয় ঈদগাহে জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কোনোকিছু নিয়ে প্রবেশ করতে দেয়া হবে না। কোনো ধরনের ব্যাগ, ভ্যানিটি ব্যাগ, দিয়াশলাই ও দাহ্য পদার্থ সঙ্গে না আনার অনুরোধ করছি। আমরা আশা করছি মুসল্লিরা তল্লাশির কাজে পুলিশকে সহায়তা করবে।

কমিশনার আরো বলেন, জাতীয় ঈদগাহে পুলিশ, র্যাব ও ভলান্টিয়ারদের সমন্বয়ে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। ঈদগাহ কেন্দ্রীক ৪ স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। ময়দানে পর্যাপ্ত সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে। ময়দানে স্থাপিত ডিএমপির অস্থায়ী কন্ট্রোল রুম থেকে ফুটেজ পর্যবেক্ষণ করা হবে। শুক্রবার দিবাগত রাত থেকে ময়দানের নিরাপত্তার দায়িত্ব নিয়ে পুরো ময়দান মেশিন দিয়ে সুইপিং করা হবে।

আছাদুজ্জামান মিয়া বলেন, ঈদগাহে প্রবেশের আগে আর্চওয়ে গেট স্থাপন করে তল্লাশি করা হবে। হাইকোর্ট ও মৎস্য ভবন এলাকা থেকে গাড়ি প্রবেশ করতে দেয়া হবে না। সেখানে পুলিশের চেকপোস্ট স্থাপন করে তল্লাশি করা হবে। পোশাক ও সাদা পোশাকে পুলিশ থাকবে।

এক প্রশ্নের জবাবে কমিশনার বলেন, ঈদ উযাপনকে কেন্দ্র করে সুনির্দিষ্ট কোনো হামলার হুমকি নেই। তবে আমরা সজাগ আছি। জনগণের নিরাপত্তার স্বার্থে এবারের ঈদে পুলিশের ছুটি কমানো হয়েছে। খুব প্রয়োজন ছাড়া কাউকে ছুটি দেয়া হয়নি।

এআর/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।