ভিড় বেড়েছে, বিলম্বে ছাড়ছে ট্রেন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৫ এএম, ৩১ আগস্ট ২০১৭

প্রিয়জন, বন্ধু-বান্ধব আর আত্মীয়-স্বজনের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে রাজধানীর কমলাপুর রেল স্টেশনে ঘরমুখো মানুষের ঢল নেমেছে। কিন্তু বিলম্বে ছেড়ে যাচ্ছে ট্রেন।

স্টেশনে গিয়ে দেখা গেছে, ঈদযাত্রায় আজ বৃহস্পতিবার কমলাপুরে মানুষের উপস্থিতি অন্যদিনগুলোর তুলনায় অনেক বেশি। সবচেয়ে বেশি মানুষ রাজধানী ছাড়ছে আজ। সকাল থেকে কমলাপুর ছেড়ে যাওয়া ট্রেনের মধ্যে উত্তরবঙ্গগামী ট্রেনগুলোতে মানুষের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। এই ট্রেনগুলোর ছাদে তিল ধারণের ঠাঁই ছিল না।

যাত্রীরা বলছেন, আজ বিকেলে এই ভিড় আরও বাড়বে। কারণ অনেকে আজ অফিস টাইম শেষ করে বিকেলে বাড়ির উদ্দেশে রওয়ানা হবেন।

অপরদিকে বৃহস্পতিবার সকালে কমলাপুর রেলস্টেশন থেকে কিছু কিছু ট্রেন বিলম্বে ছেড়ে গেছে। সকালে রাজশাহীগামী ধুমকেতু এক্সপ্রেস, খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস এবং রংপুর এক্সপ্রেস সঠিক সময়ে ছেড়ে যেতে পারেনি।

এতে ক্ষোভ প্রকাশ করেছেন অনেক যাত্রী।

ঈদের ট্রেনের অগ্রিম টিকিট অনুযায়ী আজ পঞ্চম দিনের মতো রাজধানী ছেড়ে যাচ্ছে মানুষ। গত ২২ আগস্ট দীর্ঘ লাইনে দাঁড়িয়ে যারা টিকিট সংগ্রহ করতে পেরেছিলেন তারাই আজ ট্রেনে রাজধানী ছাড়ছে।

বিলম্বে ট্রেন ছেড়ে যাওয়ার বিষয়ে স্টেশনের দায়িত্বরতরা বলেন, ঈদে বিভিন্ন স্টেশনে যাত্রী উঠানামায় বেশি সময় লাগছে যে কারণে ট্রেনগুলো ঢাকায় এসে পৌঁছাতে দেরি করছে। ফলে স্টেশন ছেড়ে যেতেও কিছুটা দেরি হচ্ছে। দু-তিনটি ট্রেন ছাড়া বাকি সব ট্রেনই নির্ধারিত সময়ে ছেড়ে যাচ্ছে।

কমলাপুর স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী জাগো নিউজকে বলেন, অন্যদিনের তুলনায় আজ স্টেশনে যাত্রীদের ভিড় বেশি। যাত্রীরা যেমন সুন্দর এবং সুশৃঙ্খলভাবে ট্রেনের অগ্রিম টিকিট কাটতে পেরেছেন ঠিক তেমনি আশা করা যায় সবার ঈদযাত্রাও সুন্দর হবে।

এএস/জেডএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।