সদরঘাটে যাত্রীর চাপ বাড়বে বৃহস্পতিবার

ফাইল ছবি

আর মাত্র ৩ দিন বাকি পবিত্র ঈদুল আজহার। নাড়ির টানে ঘরমুখো মানুষের ভিড় বাস-ট্রেনের মত লঞ্চ টার্মিনালেও থাকার কথা। কিন্তু এবার সরকারি ছুটি কম হওয়ায় সদরঘাট লঞ্চ টার্মিনালে যাত্রী সংখ্যা তুলনামূলক কম। কর্তৃপক্ষ আশা করছে, আগামী ৩১ আগস্ট থেকে চাপ বাড়বে। যাত্রীর চাপ কম থাকলেও কমতি নেই নিরাপত্তা ব্যবস্থায়। মঙ্গলবার বিকেলে সদরঘাট লঞ্চ টার্মিনাল ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, দক্ষিণবঙ্গের বিভিন্ন রুটের উদ্দেশ্যে লঞ্চগুলো টার্মিনাল ছেড়ে যাচ্ছে। কিন্তু লঞ্চ যে সময়ে ছাড়ার কথা, সে সময় ছাড়ছে না। কারণ যাত্রীর সংখ্যা কম। বিগত ঈদের সময় দেখা যেত যাত্রীরা লঞ্চে ওঠার জন্য হুমড়ি খেয়ে পড়ত। কিন্তু এবার তা হচ্ছে না। কারণ এবার সরকারি ছুটি কম। ৩১ আগস্ট থেকে সরকারি অফিস-আদালতে ছুটি শুরু হবে। বিগত ঈদগুলোতে ছুটি ছিল ৪-৬ দিন। কিন্তু এবার সরকারি ছুটি মাত্র তিনদিন। ফুলবাড়িয়া থেকে সদরঘাট লঞ্চ টার্মিনাল পর্যন্ত রাস্তার মোড়ে মোড়ে সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ।

এ বিষয়ে ঢাকা নদী বন্দরের আহ্বায়ক মো. মামুন জাগো নিউজকে বলেন, গত ঈদের থেকে এবার যাত্রী কম। ধারণা করছি, ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর যাত্রী বেশি হবে। পাশাপাশি গার্মেন্টস ছুটি হলে যাত্রী সংখ্যা বাড়তে পারে।

পুলিশের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে কোতোয়ালি জোনের সহকারী পুলিশ কমিশনার বদরুল হাসান জাগো নিউজকে বলেন, ঢাকা নদী বন্দরে যাত্রী চলাচল নির্বিঘ্ন করতে ২৫০ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও র‌্যাব ও সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করছে।

এসএম/জেএইচ/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।