ফ্লাই দুবাইয়ের সিটের নিচে আড়াই কেজি স্বর্ণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩২ এএম, ২৮ আগস্ট ২০১৭

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করা ফ্লাই দুবাই এয়ারলাইন্সের একটি ফ্লাইটের সিটের নিচ থেকে আড়াই কেজি স্বর্ণ উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিম। সোমবার দুপুরে এ ঘটনা ঘটে।

এক বার্তায় ঢাকা কাস্টমস জানায়, গোপন সংবাদ ভিত্তিতে বেলা ১১টা ৫১ মিনিটে ফ্লাই দুবাইয়ের ফ্লাইট নম্বর এফজেড-৫৮৩ এর ২৪(এফ) নম্বর সিটের নিচ থেকে পরিত্যাক্ত অবস্থায় ২ কেজি ৫৫২ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়েছে।

Gold

বিমানের সব যাত্রী নেমে যাওয়ার পর বিমানের ভেতর কয়েকদফা প্রচেষ্টায় মোট ২২টি স্বর্ণবার উদ্ধার করা হয়। বারগুলোর প্রতিটির ওজন ১০ তোলা বা ১১৬ গ্রাম। এগুলো সিটের নিচে হলুদ স্কচটেপ দিয়ে দুইটি বান্ডিলে মোড়ানো ছিল।

কাস্টমস জানায়, ধারণা করা হচ্ছে কাস্টমসের নজর এড়ানো অসম্ভব ভেবে স্বর্ণ চোরাচালানিরা এ স্বর্ণ বিমানের সিটের ভিতর লুকিয়ে রেখে চলে যায়। স্বর্ণের বারগুলোর বাজারমূল্য প্রায় ১ কোটি ৩৮ লাখ টাকা। এঘটনায় মামলা দায়ের করবে কাস্টমস।

এআর/জেএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।