৩৩ দিনে সৌদি পৌঁছেছেন ১ লাখ ১৩ হাজার ৪৯০ হজযাত্রী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৩০ এএম, ২৬ আগস্ট ২০১৭
ফাইল ছবি

চলতি বছর পবিত্র হজ পালন করতে বাংলাদেশ থেকে শুক্রবার (২৫ আগস্ট) পর্যন্ত ৩৩ দিনে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ১৩ হাজার ৪৯০ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। হজ ফ্লাইট যাবে আরও দুদিন। ২৪ জুলাই থেকে বাংলাদেশি হজযাত্রীরা সৌদি আরব যাওয়া শুরু করেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ১৭৪টি এবং সৌদি এয়ারলাইন্স পরিচালিত ১৬১টিসহ মোট ৩৩৫টি হজ ফ্লাইটে এসব হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। বর্তমানে তারা মক্কা ও মদিনায় অবস্থান করছেন। ব্যবস্থাপনাসহ এ পর্যন্ত সৌদি দূতাবাস বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৭ হাজার ৫৯৬ জনের ই-হজ ভিসা প্রদান করেছে।

মক্কা থেকে প্রকাশিত ধর্ম মন্ত্রণালয়ের সর্বশেষ হজ বুলেটিন সূত্রে এসব তথ্য জানা গেছে।

এ দিকে আজ (শনিবার) মৌসুমি হজ অফিসার এ বি এম আমিন উল্লাহ নুরীর নেতৃত্বে হজ প্রশাসনিক দল ও আইটি দল বাংলাদেশ থেকে আগত ৮ নং মোয়াল্লেমের অধীনস্থ সকল সরকারি হজগাইডদের নিয়ে মিনা ও আরাফাতের তাঁবুগুলো সরেজমিনে পরিদর্শনে যাবেন এবং মিনা ও আরাফাতের মানচিত্রের উপর প্রশিক্ষণ প্রদান করবেন ।

উল্লেখ্য, চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট যাবে ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর।

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।