দ্রুত বর্জ্য অপসারণে ডিএসসিসির হটলাইন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৭ এএম, ২৩ আগস্ট ২০১৭

দ্রুত সময়ের মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) মেয়র । পাশাপাশি এবার দ্রুত বর্জ্য অপসারণে হটলাইন (০৯৬১১০০০৯৯৯) চালু করার কথাও জানান তিনি।

বুধবার গোপীবাগে সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। জাতীয় শোক দিবস উপলক্ষে মেয়র মোহাম্মদ হানিফ স্মৃতি সংসদ এ অনুষ্ঠানের আয়োজন করে।

সাঈদ খোকন বলেন, চলতি বছর ঢাকায় ২ লাখেরও অধিক পশু কোরবানি হবে বলে আশা করছি। কোরবানির জন্য সব স্থান প্রস্তুত করা হয়েছে। দ্রুত সময়ে বর্জ্য অপসারণ করতে আমাদের পরিচ্ছন্নকর্মীরা কাজ করবে। এই সিটির অধীনে যদি কোনো নাগরিক মনে করেন যে, তিনি বর্জ্য সরাতে পারছেন না। তিনি আমাদের হট লাইনে কল দিলে বর্জ্য ব্যবস্থাপনায় নিয়োজিতরা দ্রুত সময়ে সেখানে উপস্থিত হয়ে তা নিয়ে আসবে।

বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করেছি। তারা আমাদের কিছু মতামত দিয়ে গেছেন। বিগত দু’বছরের মত এবারও দ্রুত সময়ের মধ্যে বর্জ্য অপসারণ করতে সক্ষম হবো উল্লেখ করে তিনি বলেন, প্রতিশ্রুতি অনুযায়ী ৪৮ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণের মাধ্যমে বিগত দুই বছর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন উন্নয়ন সাধন করেছে। আগামী কোরবানির ঈদগুলোতেও এভাবে স্বল্পতম সময়ে বর্জ্য অপসারণের ব্যবস্থা নেয়া হবে।

এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, কয়েকটি হাট নিয়ে জটিলতা আছে। বেশ কয়েকটি হাটের দাম গত ২ বছরের তুলনায় কম এসেছে। আমরা সুপারিশ আকারে মন্ত্রণালয়ে পাঠাবো। মন্ত্রণালয় থেকে যে সিদ্ধান্ত আসবে তার আলোকে আমরা কাজ করবো।

এএস/জেএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।