আরও দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:১৩ এএম, ২২ আগস্ট ২০১৭

 

পবিত্র হজ পালন করতে গিয়ে সৌদি আরবে আরও দুই বাংলাদেশি হজযাত্রী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। হজ বুলেটিন সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গতকাল সোমবার রংপুর সদরের বাসিন্দা মো. আবদুর রাজ্জাক মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৫৭ বছর। তার পাসপোর্ট নম্বর ওসি ০১৬০৭০২। তার পিলগ্রিম নম্বর ৮০৭৯৯০১। অন্যজন হলেন জামালপুর সদরের বাসিন্দা মো. দানেশ আলী। তার বয়স হয়েছিল ৭৫ বছর। তার পাসপোর্ট নম্বর বিজে ০৭৯৫০৮৬। তার পিলগ্রিম নম্বর ১০২৯০৬৮।

এ নিয়ে চলতি বছর হজ পালন করতে গিয়ে মক্কায় ১৬ ও মদিনাতে ৫ জনসহ মোট ২১ জন মারা গেছেন। এর মধ্যে ২০ জন পুরুষ ও ১ জন নারী রয়েছেন।

এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।

এমইউ/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।