হজযাত্রী পরিবহনে অতিরিক্ত ১২ স্লট অনুমোদন সৌদির

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:০০ পিএম, ২১ আগস্ট ২০১৭

হজযাত্রী পরিবহনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে আরও অতিরিক্ত ১২ স্লট অনুমোদন দিয়েছে সৌদি সরকার। আগামী ২৬ আগস্টের পর এ ১২টি স্লটে সাড়ে চার সহস্রাধিক হজযাত্রী পরিবহন করা হবে। অতিরিক্ত বিমান স্লট পাওয়ার কারণে হজযাত্রী পরিবহন নিয়ে আর কোনো ধরনের দুশ্চিন্তা করতে হবে না।

ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল জলিল সোমবার রাত ৮টায় জাগো নিউজের সঙ্গে আলাপকালে এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, ২৬ আগস্টের পর রাষ্ট্রীয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে হজযাত্রী পরিবহনের কোনো স্লট বরাদ্দ ছিল না। ওইদিনের পর আরও চার হাজারেরও বেশি হজযাত্রী পরিবহন বাকি ছিল।

তিনি বলেন, নানা শঙ্কা থাকলেও সৌদি সরকার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জন্য ২৬ আগস্টের পর আরও অতিরিক্ত ১২টি স্লট বরাদ্দ দিয়েছে। এর ফলে ২৮ আগস্ট পর্যন্ত পবিত্র হজ পালনে অবশিষ্ট সকল হজযাত্রী নির্বিঘ্নে হজে যেতে পারবেন বলে তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট এক লাখ ২৭ হাজার ১৯৮ জনের হজে যাওয়ার কথা। ধর্ম সচিবের কাছে হজযাত্রীদের সর্বশেষ তথ্য জানতে চাইলে তিনি জানান, সকল প্রস্তুতি থাকা স্বত্ত্বেও নানা সমস্যার কারণে চলতি বছর এক হাজারের মতো হজযাত্রী হজে যাচ্ছেন না। বাকি সকল যাত্রী হজে যাচ্ছেন।

এমইউ/ওআর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।