শিগগিরই সম্প্রচার কমিশন


প্রকাশিত: ০৬:৩২ এএম, ১০ সেপ্টেম্বর ২০১৪

সম্প্রচার নীতিমালার আলোকে শিগগিরই সম্প্রচার কমিশন গঠন করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটে বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের প্রথম কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশে বিকাশমান সম্প্রচার মাধ্যমকে একটি সুনির্দিষ্ট নিয়ম-নীতি অনুযায়ী পরিচালনা ও মান উন্নয়নের জন্য জাতীয় সম্প্রচার নীতিমালা-২০১৪ প্রণয়ন করা হয়েছে।

তিনি বলেন, অনেকেই এই নীতিমালার বিরোধীতা করছেন। কিন্তু আমরা জানি সারা বিশ্বেই সম্প্রচার মাধ্যম একটি নীতিমালার মাধ্যমে চলছে। বাংলাদেশ তার ব্যতিক্রম নয়। একসময় সাংবাদিকদেরও দাবি ছিলো একটি নীতিমালা।

প্রধানমন্ত্রী আরও বলেন, আগে গ্রামে গেলে মানুষ ভাত চাইত, কাপড় চাইত। এখন তাদের চাহিদার পরিবর্তন হয়েছে। তারা এখন বিদ্যুৎ চায়, শিক্ষা চায়। আর্থসামাজিক দিক দিয়ে মানুষের অনেক পরিবর্তন হয়েছে।

চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের চেয়ারম্যান মরতুজা আহমেদের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।