চট্টগ্রাম থেকে ছেড়ে গেছে প্রথম হজ ফ্লাইট

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০২ পিএম, ০৭ আগস্ট ২০১৭

চট্টগ্রাম থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মদিনাগামী হজ ফ্লাইট শুরু হয়েছে। আজ (সোমবার) সকালে হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর হতে মদিনার উদ্দেশে প্রথম ডেডিকেটেড ফ্লাইটটি ছেড়ে যায়। বিমানের চট্টগ্রাম স্টেশন ম্যানেজার গোলাম নাসের আজমী এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ফ্লাইট বিজি-৭১০৯ সোমবার সকাল ৭টা ৪০ মিনিটে ৪১২ জন হজযাত্রী নিয়ে নিরাপদে উড্ডয়ন করে। এ সময় বিমানের কর্মকর্তারা তাদের বিদায় জানান। চট্টগ্রাম থেকে মদিনাগামী দ্বিতীয় ও শেষ ফ্লাইটটি মঙ্গলবার ছেড়ে যাবে।

উল্লেখ্য, গত ২৪ জুলাই বিমানের হজ ফ্লাইট শুরুর পর ই-ভিসা জটিলতা আর যাত্রী সঙ্কট, সবমিলে এ পর্যন্ত বিমান ও সৌদি এয়ারলাইন্সের মোট ১৮টি ফ্লাইট বাতিল করা হয়েছে। এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন বাংলাদেশি পবিত্র হজ পালনের সুযোগ পাচ্ছেন।

বাংলাদেশিদের নিয়ে শেষ হজ ফ্লাইট সৌদি আরব যাবে ২৮ আগস্ট। আগামী ৬ সেপ্টেম্বর শুরু হবে ফিরতি ফ্লাইট, শেষ হবে ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১ সেপ্টেম্বর পবিত্র হজ অনুষ্ঠিত হতে পারে।

আরএম/এমএমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।