খাদ্যদ্রব্যে ভেজাল রোধে বিশেষ অভিযান


প্রকাশিত: ০১:০০ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৪

ফরমালিনসহ খাদ্যদ্রব্যে ভেজালের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনার জন্য পরিপত্র জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (রাজনৈতিক) ড. কামাল উদ্দিন আম্মেদ স্বাক্ষরিত ওই পরিপত্র জারি করা হয়।

পরিপত্রে বলা হয়েছে, গত ২১ জুলাই, ২০১৪  তারিখে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৩য় সভায় উপস্থিত মাননীয় সদস্যবৃন্দ ফলমূল ও খাদ্যদ্রব্যে ফরমালিন ও বিভিন্ন বিষাক্ত রাসায়নিক এবং ভেজাল মিশ্রণকারীদের বিরুদ্ধে নিবিড় ও ব্যাপকভিত্তিক কার্যক্রম পরিচালনার বিষয়ে নির্দেশনা প্রদান করেন। উক্ত নির্দেশনার পরিপ্রেক্ষিতে এ পরিপত্র জারি করা হলো।

পরিপত্রে আরও বলা হয়, ভেজাল প্রতিরোধে রাজধানী ও বিভাগীয় শহরের পাশাপাশি সর্বাত্মক এ অভিযান চলবে জেলা-উপজেলা পর্যায়েও। অভিযান সফল করার জন্য প্রতিটি জেলা ও উপজেলায় অন্তত একটি করে টিম গঠনের নির্দেশ দেওয়া হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে। অভিযানের সার্বিক বিষয় তদারক করবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এ অভিযানের সার্বিক কার্যক্রম সমন্বয় ও তদারকির জন্য মেট্টোপলিটন এলাকা, জেলা ও উপজেলা পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।