একনেকের বৈঠকে ৪টি প্রকল্প অনুমোদন


প্রকাশিত: ১২:৫২ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৪

তিস্তা নদীতে ব্রিজ নির্মাণসহ ১ হাজার ৭৭২কোটি টাকার ৪টি প্রকল্প অনুমোদন দিয়েছে একনেক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে এ বৈঠক অনুষ্ঠিত হয়। পরিকল্পনা কমিশনের বৈঠকে পাঁচটি প্রকল্প অনুমোদনের কথা থাকলেও চারটির অনুমোদন দেওয়া হয়।

প্রকল্পগুলো হল- চট্টগ্রাম জোনে বিদ্যুৎ বিতরণ সিস্টেম উন্নয়ন, কুমিল্লা, চাঁদপুর ও ব্রাক্ষণবাড়িয়ায় পল্লী অবকাঠামো নির্মাণ, সমন্বিত কৃষি উন্নয়নের মাধ্যমে খাদ্য ও পুষ্টি নিরাপত্তা এবং তিস্তা নদীর উপর ব্রিজ নির্মাণে।

এর মধ্যে চট্টগ্রাম জোনের বিদ্যুৎ বিতরণ সিস্টেম উন্নয়নের জন্য ব্যয় ধরা হয়েছে ১ হাজার ৯৯ কোটি ৭০ লাখ টাকা। কুমিল্লা, চাঁদপুর ও ব্রাক্ষণবাড়িয়ায় পল্লী অবকাঠামো নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৫৬৪ কোটি ১১ লাখ টাকা। এছাড়া সমন্বিত কৃষি উন্নয়নের মাধ্যমে খাদ্য ও পুষ্টি নিরাপত্তা দিতে ৭৩ কোটি টাকা এবং তিস্তা নদীর উপর ব্রিজ নির্মাণে ৩৬ কোটি ১৩ লাখ টাকা বরাদ্দ রাখা হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।